ছবি বেচে ভোটের টাকা তুলবেন মমতা

Last Updated: Wednesday, January 2, 2013 - 22:17

পঞ্চায়েত নির্বাচনের আগে দলের তহবিল গড়ার জন্যই ছবির প্রদর্শর্নী। নিজের ছবি প্রদর্শনীর উদ্বোধনে এমনটাই দাবি করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ টাউন হলে মুখ্যমন্ত্রীর ২৫০ ছবি নিয়ে শুরু হল চিত্র প্রদর্শনী। অনুষ্ঠানে ছিলেন মেয়র শোভন চট্টোপাধ্যায় সহ তৃণমূলের অন্যান্য শীর্ষ নেতৃত্ব। 
নেশার তাগিদেই অবসর সময়ে ছবি আঁকা। মুখোমুখি হওয়া ক্যানভাসের। কিন্তু হাজার একটা কাজের মধ্যে  কখন অবসর মেলে তাঁর? একদিকে দেড় বছরের শিশু সরকার। তাঁর হাজার একটা কাজ। কখনও জঙ্গলমহল, আবার কখনও পাহাড়। রাজ্যের এক প্রান্ত থেকে আর এক প্রান্তে ছুটে বেড়ানো।  রয়েছে  ছটি গুরুত্বপূর্ণ দফতর সামলানোর ঝক্কি। বকলমে সবাই জানেন আসলে তিনিই শেষ কথা ।   তবু এই ৩৬৫ দিনে তার আঁকা আড়াইশো ছবির প্রদর্শনী।  ছবি আঁকা মানেই সময়সাপেক্ষ বিষয়। তারমধ্যে ২৫০ ছবি! কীভাবে সম্ভব? উত্তর দিয়েছেন মুখ্যমন্ত্রী নিজেই।  
 
তবে শুধু মনের আনন্দেই ছবি আঁকা নয়। মুখ্যমন্ত্রীর দাবি এই ছবি বিক্রি দল চালানোর খরচ তুলে আনা হবে। কত টাকা উঠতে পারে? গতবার ছবি বিক্রি করে দুকোটি টাকা পেয়েছিলেন মুখ্যমন্ত্রী। এবারে উদ্যোক্তাদের দাবি আড়াইশো ছবি বিক্রি করে ১০ কোটি তো অবশ্যই। 



First Published: Wednesday, January 2, 2013 - 23:10


comments powered by Disqus