ফেসবুকে মুকুলকে বহু মাইল পিছনে ফেলে দুর্বার গতিতে এগোচ্ছেন মমতা

মুকুল-মমতা-অভিষেক। আজকাল এ' ওকে কটাক্ষ করছেন, তো ও' একে তীক্ষ্ণ আঘাত হানছেন। যুদ্ধং দেহি মেজাজে ময়দানে সবাই। তবে কারোর কুল হেড, কেউ হট-টেম্পারড। অঘোষিত এই যুদ্ধের আঁচ লেগেছে টেক-দুনিয়াতেও। ভাবছেন, কীভাবে? আসুন তবে দেখি।

Updated By: Mar 6, 2015, 10:22 PM IST
ফেসবুকে মুকুলকে বহু মাইল পিছনে ফেলে দুর্বার গতিতে এগোচ্ছেন মমতা

ব্যুরো: মুকুল-মমতা-অভিষেক। আজকাল এ' ওকে কটাক্ষ করছেন, তো ও' একে তীক্ষ্ণ আঘাত হানছেন। যুদ্ধং দেহি মেজাজে ময়দানে সবাই। তবে কারোর কুল হেড, কেউ হট-টেম্পারড। অঘোষিত এই যুদ্ধের আঁচ লেগেছে টেক-দুনিয়াতেও। ভাবছেন, কীভাবে? আসুন তবে দেখি।

টেক-স্যাভি মমতা। ফেসবুক-টুইটার, সবেতেই তাঁর অবাধ বিচরণ। কিছু হল, তো সঙ্গে সঙ্গে ফেসবুকে কমেন্ট। কিছু করতে যাচ্ছেন, তাতেও আগেভাগে টুইট।

সত্যিই, মুখ্যমন্ত্রীর বড় ভরসার জায়গা এই ওয়েব-দুনিয়া।  ভাইপোই বা পিছিয়ে থাকবেন কেন! দলে দায়িত্ব বাড়ছে। তিনিও ওমনি অ্যাকাউন্ট খুলে ফেলেছেন ফেসবুকে।

এই খবরের আরেক পাত্র, মুকুল রায়। যদিও তিনি একেবারেই টেকনো-প্রেমী নন। তবু ফেসবুকে অ্যাকাউন্ট তাঁরও আছে। হয়তো জনসংযোগ বাড়ানোর জন্যই। আজকাল পলিটিক্সে ফেসবুক-টুইটারের যা ডিমান্ড!

এমনিতে এসব নিয়ে খুবএকটা হেলদোল কারোরই ছিল না। কিন্তু মমতা-মুকুল ফাটল ধরতেই এদিকেও এখন নজর ঘুরেছে সবার। চলছে হিসেব কষা। কার ফলোয়ার কত?
সেদিক দিয়ে, সবার আগে মুখ্যমন্ত্রী। ফলোয়ার সংখ্যা ইতিমধ্যে দশ লক্ষ ছাড়িয়ে গেছে।

ইয়ং ব্লাড ভাইপো অভিষেক। তাঁর ফলোয়ার সংখ্যা দু লক্ষের গণ্ডি ছাড়িয়ে গেছে।

তবে মুকুল অনেকটাই পিছিয়ে। মমতার থেকে তো বটেই, অভিষেকের থেকেও। মুকুলের ফলোয়ার ন-হাজার ছুঁই ছুই।  

 

.