সিঙ্গাপুর থেকে ফিরে শিল্পপতিদের সঙ্গে বৈঠকে বসলেন মুখ্যমন্ত্রী, উজ্জ্বল হচ্ছে বিনিয়োগের সম্ভাবনা

সিঙ্গাপুর থেকে ফিরে বিনিয়োগ আনার পথে আরও একধাপ এগোলো রাজ্য সরকার। ফিরে আসার পাঁচদিনের মাথায় শিল্পপতিদের নিয়ে বৈঠক করলেন মুখ্যমন্ত্রী।

Updated By: Aug 27, 2014, 10:22 PM IST
সিঙ্গাপুর থেকে ফিরে শিল্পপতিদের সঙ্গে বৈঠকে বসলেন মুখ্যমন্ত্রী, উজ্জ্বল হচ্ছে বিনিয়োগের সম্ভাবনা

কলকাতা: সিঙ্গাপুর থেকে ফিরে বিনিয়োগ আনার পথে আরও একধাপ এগোলো রাজ্য সরকার। ফিরে আসার পাঁচদিনের মাথায় শিল্পপতিদের নিয়ে বৈঠক করলেন মুখ্যমন্ত্রী।

আজকের বৈঠকে দশ থেকে বারোটি ক্ষেত্রে বিনিয়োগের সম্ভাবনা নিয়ে আলোচনা হয়েছে। পরবর্তী পদক্ষেপ ঠিক করতে পাঁচই সেপ্টেম্বর ফের শিল্পদ্যোগীদের সঙ্গে বৈঠকে বসবেন মুখ্যমন্ত্রী। সতেরো থেকে বাইশে অগাস্ট সিঙ্গাপুরে গিয়ে সেখানকরা সরকার এবং বিভিন্ন শিল্পদ্যোগীদের সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী। আবাসন, পর্যটন, পরিকাঠামো, তথ্য প্রযুক্তি সহ একাধিক ক্ষেত্রে রাজ্যে বিনিয়োগের উত্সাহ দেখিয়েছে সিঙ্গাপুরের বিভিন্ন শিল্পসংস্থা। সফরে ১৩টি মউ সই হয়।

সিঙ্গাপুর থেকে ফিরে  আর  দেরি করতে চাননি মুখ্যমন্ত্রী।  ফিরে আসার পাঁচদিনের মাথায় সফরসঙ্গী সব শিল্পপতিদের নবান্নে ডেকে নিয়েছিলেন তিনি। বুধবার নবান্নে টানা দু ঘণ্টা শিল্পদ্যোগীদের সঙ্গে বিস্তারিত আলোচনা হয় তাঁর। শিল্পউদ্যোগীরা তাঁকে জানান, নিজ নিজ ক্ষেত্রে তাঁরা কতটা বিনিয়োগ আশা করছেন।  সিঙ্গাপুরের সংস্থাগুলির সঙ্গে আলোচনার পর  অনেকটাই যে সাড়া মিলেছে সেটাও মুখ্যমন্ত্রীকে জানিয়েছেন তাঁরা। শিল্পোদ্যোগীরা মুখ্যমন্ত্রীকে আরও  জানিয়েছেন ফিরে আসার পর ইতিমধ্যেই তাঁরা ব্যাপক সাড়া পেয়েছেন। বিনিয়োগে উত্সাহ দেখিয়ে অনেকেই ই-মেলে তাঁদের সঙ্গে যোগাযোগ করেছেন।

সম্ভাব্য বিনিয়োগের ক্ষেত্র...
------------------
উত্পাদন ক্ষেত্র
তথ্যপ্রযুক্তি
খাদ্য প্রক্রিয়াকরণ ও কৃষি
শক্তিক্ষেত্র
রিয়্যাল এস্টেট ও নির্মান
হোটেল ও পরিষেবা
ভ্রমণ
আর্থিক পরিষেবা ক্ষেত্র
বাংলার হস্তশিল্প

এদিনের বৈঠক পর উচ্ছ্বসিত শিল্পপতিরা। বিনিয়োগ নিয়েও যথেষ্ট আশাবাদী তাঁরা। বিনিয়োগের সম্ভাবনা তৈরি হলেও কোনও কোনও মহলে জমি নিয়ে প্রশ্ন উঠছে।

 

.