মুখ্যমন্ত্রী, 'প্রণব দা' কেমন আছো? উত্তরে মমতাকে যা বললেন রাষ্ট্রপতি

পদ দিয়ে সম্পর্কের পরিমাপ হয় না, আবার বুঝিয়েদিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলা আর বাঙালির এক মধুর সম্পর্কের ছবি ফের ফুটে উঠল মমতা বন্দ্যোপাধ্যায় ও প্রণব মুখোপাধ্যায়ের ক্ষণিকের সাক্ষাতে। রেস কোর্সে কলকাতা থেকে দিল্লির রাইসিনা হিলে ফিরে যাওয়ার আগে প্রিয় 'প্রণব দা'র সঙ্গে দেখা করতে দুই মন্ত্রীকে নিয়ে হাজির মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। "প্রণব দা, কেমন আছো? কয়েকটা দিন দার্জিলিংয়ে কাটিয়ে যাও", রাষ্ট্রপতিকে অনুরোধ জানালেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। একগাল হাসি হেসে, 'প্রণব দা' বললনে, "নিজের শরীরের যত্ন নে, কী হাল করেছিস নিজের। অনেক পরিশ্রম করেছিস। দিল্লিতে আয়, রাষ্ট্রপতি ভবনে এসে কয়েকটা দিন বিশ্রাম নে"। এরপর রাষ্ট্রপতি ও মুখ্যমন্ত্রীর কুশল বিনিময়। ফুল, চকলেট আর উত্তরীয় পরিয়ে রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়কে বরণ করে নেন রাজ্যের মুখ্যমন্ত্রী।  

Updated By: Jun 1, 2016, 12:47 PM IST
মুখ্যমন্ত্রী, 'প্রণব দা' কেমন আছো? উত্তরে মমতাকে যা বললেন রাষ্ট্রপতি
ছবি- আশোক মজুমদারের ফেসবুক পাতা থেকে নেওয়া হয়েছে

ওয়েব ডেস্ক: পদ দিয়ে সম্পর্কের পরিমাপ হয় না, আবার বুঝিয়েদিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলা আর বাঙালির এক মধুর সম্পর্কের ছবি ফের ফুটে উঠল মমতা বন্দ্যোপাধ্যায় ও প্রণব মুখোপাধ্যায়ের ক্ষণিকের সাক্ষাতে। রেস কোর্সে কলকাতা থেকে দিল্লির রাইসিনা হিলে ফিরে যাওয়ার আগে প্রিয় 'প্রণব দা'র সঙ্গে দেখা করতে দুই মন্ত্রীকে নিয়ে হাজির মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। "প্রণব দা, কেমন আছো? কয়েকটা দিন দার্জিলিংয়ে কাটিয়ে যাও", রাষ্ট্রপতিকে অনুরোধ জানালেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। একগাল হাসি হেসে, 'প্রণব দা' বললনে, "নিজের শরীরের যত্ন নে, কী হাল করেছিস নিজের। অনেক পরিশ্রম করেছিস। দিল্লিতে আয়, রাষ্ট্রপতি ভবনে এসে কয়েকটা দিন বিশ্রাম নে"। এরপর রাষ্ট্রপতি ও মুখ্যমন্ত্রীর কুশল বিনিময়। ফুল, চকলেট আর উত্তরীয় পরিয়ে রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়কে বরণ করে নেন রাজ্যের মুখ্যমন্ত্রী।  

রাজ্যের ৪২ জন মন্ত্রী একসঙ্গে, এই বিরল ছবি প্রথমবার সামনে এল

মুখ্যমন্ত্রী পদে মমতা বন্দ্যোপাধ্যায় শপথ নিয়েছেন, মাত্র কয়েক দিন হয়েছে। এরই মধ্যে কলকাতায় ব্যক্তিগত কাজে এসেছিলেন রাষ্ট্রপতি। ক্ষণিকের দেখা দুইয়ের মধ্যে। দুই মন্ত্রী অরূপ বিশ্বাস আর শোভন চট্টপাধ্যায় 'দিদি'র 'দাদা' আপ্যায়নের বিরল মুহূর্তের সাক্ষী হয়ে থাকলেন। সাংবিধানিক পদের উর্ধ্বে মনের মিলন আর সম্পর্কই যে সবথেকে বড়, তা বুঝিয়ে দিলেন এই দুই, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। 

 

.