Kolkata: টাকা দিলেই খাদ্য দফতরে চাকরি; হোয়াটসঅ্যাপে জালিয়াতি চক্র, পর্দাফাঁস পুলিসের

Kolkata:অভিজিতের কাছ থেকে ২টি মোবাইল ফোন, একটি ল্যাপটপ, একাধিক ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথি উদ্ধার করা হয়েছে। ওইসব নথি ও মোবাইল পরীক্ষা করে দেখা হচ্ছে। তদন্তে উঠে এসেছে ঋত্বিক ওরফে অভিজিত্ বহু মানুষের সঙ্গে এভাবেই জালিয়াতি করেছে

Updated By: Sep 13, 2023, 07:09 PM IST
Kolkata: টাকা দিলেই খাদ্য দফতরে চাকরি; হোয়াটসঅ্যাপে জালিয়াতি চক্র, পর্দাফাঁস পুলিসের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাজ্য খাদ্য দফতরে চাকরি হবে। তাবে তার জন্য দিতে হবে টাকা। হোয়াট্সঅ্যাপ গ্রুপে এমনই জালিয়াতি চলছিল রমরমিয়ে। রাজ্যজুড়ে যখন নিয়োগ দুর্নীতি নিয়ে এত হইচই, এত মামলা, তার পরেও এমন ফাঁদে পড়েছিলেন কলকাতার সাগর দত্ত লেনের মহম্মদ আদনান(২৩)। এ অ্য়ান্ড বি অফিসিয়াল নামে ওই হোয়ায়াটসগ্রুপে ১০ হাজার টাকা আগাম দিয়েও দিয়েছিলেন আদনান। কথা হয়েছিল দিতে হবে মোট ৩ লাখ টাকা। কিন্তু শেষপর্যন্ত হাতে এসেছিল খাদ্য দফতরের ভুয়ো নিয়োগপত্র।

আরও পড়ুন-এই তিন দলই আইএসএলে দেবে বেগ! ভবিষ্যদ্বাণী ফেরান্দোর, আশিকের চোট নিয়ে এল মেগা আপডেট

প্রতারিত হয়েছেন বুঝতে পেরে বউবাজার থানার দ্বারস্থ হন মহম্মদ আদনান। একটি অভিযোগ দায়ের করেন। ওই অভিযোগের ভিত্তিতে তদন্তে নামে বউবাজার থানার অ্যান্টি রাউডি স্কোয়াড। পুলিসের হাতে আসে মুর্শিদাবাদের পণ্ডিতবাগের বাসিন্দা ঋত্বিক পালের নাম। গতকাল রাত এগারোটা নাগাদ তার বাড়ি থেকে ঋত্তিককে গ্রেফতার করে পুলিস। দেখা যায় ঋত্তিক পাল অভিজিত্ বন্দ্যোপাধ্যায়ের নাম ভাঁড়িয়ে সরকারি চাকরি দেওয়ার লোভ দেখাচ্ছিল।

অভিজিতের কাছ থেকে ২টি মোবাইল ফোন, একটি ল্যাপটপ, একাধিক ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথি উদ্ধার করা হয়েছে। ওইসব নথি ও মোবাইল পরীক্ষা করে দেখা হচ্ছে। তদন্তে উঠে এসেছে ঋত্বিক ওরফে অভিজিত্ বহু মানুষের সঙ্গে এভাবেই জালিয়াতি করেছে। এনিয়ে অভিযোগও হয়েছে।

অভিযুক্তকে জিজ্ঞাসবাদ করে আরও কয়েকজনের নাম পেয়েছে পুলিস। সেইসব লোকজনের খোঁজে বিভিন্ন জায়গায় চলছে তল্লাশি। এভাবেই ব্যারাকপুর থেকে সোহাগ বিশ্বাস নামে একজনকে গ্রেফতার করেছে পুলিস। তার কাছ থেকে পুলিস ৩টি মোবাইল-সহ বেশকিছু নথি উদ্ধার করেছে। আজ ঋত্বিককে আাদালতে তোলা হলে আদালত ২১ সেপ্টেম্বর পর্যন্ত তাকে পুলিস হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.