Airport Fire: কলকাতায় বিমানবন্দরের ভিতরে ভয়াবহ অগ্নিকাণ্ড, বিস্ফোরণ!

শর্ট সার্কি়ট থেকে আগুন বলে প্রাথমিক অনুমান। ঘণ্টাখানেক চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনল দমকম। ফের স্বাভাবিক পরিষেবা।  

Updated By: Jun 14, 2023, 11:06 PM IST
 Airport Fire: কলকাতায় বিমানবন্দরের ভিতরে ভয়াবহ অগ্নিকাণ্ড, বিস্ফোরণ!

নান্টু হাজরা: কলকাতায় বিমানবন্দরের ভিতরে ভয়াবহ অগ্নিকাণ্ড। কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে ৩ সি গেট লাগোয়া এলাকায়। ঘণ্টা খানেকের চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণ আনল দমকল। রাতেই ফের স্বাভাবিক হল পরিষেবাও।

বিমান সূত্রে খবর, ঘড়িতে তখন প্রায় সাড়ে ন'টা। কলকাতা বিমানবন্দর থেকে যাত্রীদের বেরেনোর একাধিক গেট রয়েছে। ৩ সি গেটের সামনে যে বেল্ট রয়েছে, রাতে সেই বেল্টেই আগুন লেগে যায়। সঙ্গে একের পর এক বিস্ফোরণের শব্দ! 

 

আতঙ্কে যাত্রীদের মধ্যে রীতিমতো হুড়োহুড়ি পড়ে যায়। দ্রুত যাত্রী ও কর্মীদের বিমানবন্দরের বাইরে নিয়ে আসেন CISF-র জওয়ানরা। বন্ধ হয়ে যায় বিমান ওঠা-নামা।  ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ৯ ইঞ্জিন। ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ৯ টি ইঞ্জিন। আসে বিপর্যয় মোকাবিলা দলও। যুদ্ধকালীন তৎপরতার শুরু হয় আগুন নেভানোর কাজ। 

এদিকে দমকলমন্ত্রী সুজিত বসু এখন কলকাতার বাইরে। জি ২৪ ঘণ্টা ফোনে তিনি জানান, 'বিমানবন্দর থেকে খবর পেয়েছি।  যা ব্যবস্থা নেওয়ার নিতে বসেছি। ডিজি-কে জানিয়েছি'। কীভাবে আগুন লাগল? সূত্রের খবর, একটি বেসরকারি কনভেয়ার বেল্টে শর্ট সার্কিটের কারণেই আগুন লেগেছে বলে মনে করা হচ্ছে। 

ঘড়িতে কাঁটা তখন ১১টা ছুঁইছুঁই। বিমানবন্দরে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। স্বাভাবিক হয় পরিষেবা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.