বাগবাজারের পর এবার নিউটাউন, দাউ দাউ করে জ্বলছে বস্তি

বরাতজোরে রক্ষা পেলেন বাসিন্দারা।

Updated By: Jan 14, 2021, 08:06 PM IST
বাগবাজারের পর এবার নিউটাউন, দাউ দাউ করে জ্বলছে বস্তি

নিজস্ব প্রতিবেদন: ফের অগ্নিকাণ্ড শহরে, এবার নিউটাউনে। শুলংগুড়ি এলাকায় বেশ কয়েকটি ঝুপড়িতে আগুন লেগে গিয়েছে। ঘিঞ্জি এলাকায় এখনও ঢুকতে পারেনি দমকল। স্থানীয় বাসিন্দারাই জল দিয়ে আগুন নেভানোর চেষ্টা চালাচ্ছেন। ঘটনাস্থলে বিধানসভানগর পুরনিগমের প্রশাসক মণ্ডলীর সদস্য় তাপস চট্টোপাধ্যায় ও নিউটাউন থানার পুলিস।

ঘড়িতে তখন সন্ধে সাতটা। আচমকাই নিউটাউনের শুলংগুড়ি এলাকায় টিন ও বাঁশের তৈরি ঝুপড়িতে আগুনের শিখা দেখতে পান স্থানীয় বাসিন্দারা।  ঘিঞ্জি এলাকায় আগুন ছড়িয়ে পড়তে বেশি সময় লাগেনি। চোখের নিমেষে দাউদাউ করতে জ্বলতে শুরু করে আশেপাশের ঝুপড়িগুলিও। ততক্ষণে অবশ্য যেটুকু পেরেছেন, জিনিসপত্র নিয়ে বাইরে এসেছেন সকলেই। এরপর তড়িঘড়ি খবর দেওয়া হয় দমকলে। কিন্তু অপরিসর এলাকায় ঢুকে এখনও পর্যন্ত আগুন নেভানোর কাজ শুরু করতে পারেননি দমকলকর্মীরা। স্থানীয় বাসিন্দারাই এলাকায় একটি জলাশয় থেকে জল তুলে আগুন নেভানো চেষ্টা চালাচ্ছেন। তাতে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে এলেও আগুন নেভেনি।   

আরও পড়ুন: বাগবাজারে অগ্নিকাণ্ডের 'রহস্যভেদ'-এ বিচারপতির নেতৃত্বের তদন্তের দাবি Rahul Sinha-র

উল্লেখ্য, সন্ধে থেকে রাত। বুধবার আড়াই ঘণ্টার বিধ্বংসী অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয়ে গিয়েছে বাগবাজারে হাজারহাত বস্তি। আগুন লেলিহান শিখায় ভষ্মীভূত হয়ে গিয়েছে সারদা মায়ের বাড়ি লাগোয়া অফিসও। গৃহহীন ১৫০টি ঝুপড়ির ৭০০ মানুষ। গৃহহীনদের পাশে থাকার আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী। ঘটনার নিরপেক্ষ তদন্তের দাবি তুলেছেন বিজেপি নেতা রাহুল সিনহা। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের অগ্নিকাণ্ড শহরের বস্তিতে।

.