প্রধানমন্ত্রীর আশ্বাসের পরেও পুরনো নোট নিতে নারাজ সরকারি ওষুধের দোকান

খোদ সরকারই ঠুকরে দিয়েছে। প্রধানমন্ত্রীর আশ্বাসের পরেও পুরনো নোট নিতে নারাজ সরকারি ওষুধের দোকান। খুচরোর সমস্যা। একশোর আকাল। হাসপাতালের ভিতরে -বাইরে সাঁড়াশিফলায় জেরবার রোগীর পরিজনরা।

Updated By: Nov 9, 2016, 04:52 PM IST
প্রধানমন্ত্রীর আশ্বাসের পরেও পুরনো নোট নিতে নারাজ সরকারি ওষুধের দোকান

ওয়েব ডেস্ক: খোদ সরকারই ঠুকরে দিয়েছে। প্রধানমন্ত্রীর আশ্বাসের পরেও পুরনো নোট নিতে নারাজ সরকারি ওষুধের দোকান। খুচরোর সমস্যা। একশোর আকাল। হাসপাতালের ভিতরে -বাইরে সাঁড়াশিফলায় জেরবার রোগীর পরিজনরা।

আরও পড়ুন মোদী সরকারের নতুন আর্থিক নীতিতে কতটা তোলপাড় হল দেশ?

দুর্নীতি আর কালো টাকার বিরুদ্ধে লড়াই। যুদ্ধক্ষেত্রের নাম ভারত। কয়েকশো কোটিপতির কালোধন বের করে আনতে সেনার ভূমিকায় নামতে হয়েছে প্রান্তিক আমআদমিকেও। যেমন নেমেছেন মালদার মহম্মদ মোস্তাফা।

আরও পড়ুন নোট পরিবর্তন নিয়ে আপনার মনে ওঠা যাবতীয় প্রশ্নের উত্তর রয়েছে আমাদের কাছে

খোদ প্রধানমন্ত্রীর আশ্বাস, মঙ্গলবার রাত বারোটার পর থেকে তিনদিন সরকারি হাসপাতালে, ওষুধ কেনাবেচায় পুরনো নোট ব্যবহার করা যাবে। কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালের ন্যায্যমূল্যের ওষুধের দোকানে গিয়ে দেখা গেল, বাস্তব একেবারে আলাদা।

আরও পড়ুন জানুন কোন ফর্ম ফিল আপ করে তবেই নোট বদল করতে পারবেন

সরকারি হাসপাতালে ন্যায্য মূল্যের ওষুধের দোকানই যেখানে পুরনো নোট থেকে মুখ ফেরাচ্ছে, সেখানে বাইরের দোকানগুলো কী করবে, তা নতুন করে বলার অপেক্ষা রাখে না। হাতে হাতে ঘুরছে অচল নোট। প্রত্যাখ্যান আর ভোগান্তির সাঁড়াশি ফলার সঙ্গে লড়ছেন অসহায় মানুষগুলো। ভ্রষ্টাচারের সঙ্গে লড়াই যে বড় কঠিন!

আরও পড়ুন এই বলিউড অভিনেতা দাবি করলেন যে তাঁর জন্যই ২০০০ টাকার নোটটি ডিজাইন করা হয়েছে!

.