জাতীয় সড়ক সংস্কারে উদ্যোগী রাজ্য

ভিন রাজ্যের সঙ্গে সড়কপথে যোগাযোগের লাইফলাইন জাতীয় সড়কই। ২০১১-র শুরু থেকেই এ রাজ্যের ভিতর দিয়ে যাওয়া জাতীয় সড়কগুলির বেহাল দশা।

Updated By: Oct 25, 2011, 06:09 PM IST

ভিন রাজ্যের সঙ্গে সড়কপথে যোগাযোগের লাইফলাইন জাতীয় সড়কই। ২০১১-র শুরু থেকেই এ রাজ্যের ভিতর দিয়ে যাওয়া জাতীয় সড়কগুলির বেহাল দশা। রাজ্যে নতুন সরকার ক্ষমতায় আসার পরও অবস্থার পরিবর্তন হয়নি। খানাখন্দ ভরা রাস্তার কারণেই ৩১, ৩১-এ, ৩৪ এবং ৪১ নং জাতীয় সড়কে প্রতিদিন যানজটের পাশাপাশি ঘটছিল দুর্ঘটনা। চলতি মাসে বারাসত গিয়ে যার প্রথম আঁচ পান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
তাঁর নির্দেশেই রাস্তার হাল ফেরাতে মঙ্গলবার মহাকরণে জাতীয় সড়ক কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে বসে রাজ্যের পূর্ত এবং শিল্প-বাণিজ্য দফতর। ভারপ্রাপ্ত দুই মন্ত্রী ছাড়াও বৈঠকে ছিলেন ন্যাশনাল হাইওয়ে অথরিটি অফ ইন্ডিয়ার-র জেনারেল ম্যানেজার অজয় আলুওয়ালিয়া, যুবকল্যাণ মন্ত্রী উজ্জ্বল বিশ্বাস, মুখ্যসচিব সমর ঘোষ। ঠিক হয় তিন ধাপে জাতীয় সড়কগুলির হাল ফেরানো হবে। প্রথম পর্যায়ে ১৫ নভেম্বরের মধ্যে খানাখন্দ মেরামতির কাজ শেষ হবে। দ্বিতীয় পর্যায়ে সড়ক সম্প্রসারণ এবং তৃতীয় ও শেষ পর্যায়ে জাতীয় সড়কের ওপর থাকা সেতুগুলি মেরামত করা হবে। আগামী সপ্তাহে পূর্ত দফতর এবং জাতীয় সড়ক কর্তৃপক্ষ চারটি জাতীয় সড়কের হাল-হকিকত খতিয়ে দেখে মুখ্যসচিবকে রিপোর্ট পেশ করবেন। তারপর নির্দেশ অনুযায়ী গুরুত্ব বিচারে শুরু হবে কাজ।

.