Dengue: 'কেন মশা নিয়ন্ত্রণ করা যাচ্ছে না'? ৫ জেলায় ডেঙ্গি পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন নবান্ন

কলকাতায় ডেঙ্গি আক্রান্ত হয়ে পুলিসকর্মীরা মৃত্যু। নবান্নে  ফের জেলা প্রশাসনের আধিকারিকদের সঙ্গে বৈঠক করলেন মুখ্যসচিব।

Updated By: Oct 29, 2022, 11:02 PM IST
 Dengue:  'কেন মশা নিয়ন্ত্রণ করা যাচ্ছে না'? ৫ জেলায় ডেঙ্গি পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন নবান্ন

সুতপা সেন: 'কেন মশা নিয়ন্ত্রণ করা যাচ্ছে না'? রাজ্যের ৫ জেলায় ডেঙ্গির বাড়বাড়ন্তে উদ্বিগ্ন নবান্ন। উত্তর ২৪ পরগনা, মুর্শিদাবাদ, দার্জিলিং, কলকাতা ও হাওড়ার পরিস্থিতি নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী। কোনও অবস্থাতেই যাতে মশা জন্মাতে না পারে, সেদিকে নজর দেওয়ার নির্দেশ দিলেন জেলা প্রশাসনকে। আরও স্বচ্ছভাবে কাজ করতে হবে পুরসভাগুলিকেও।

আক্রান্তের সংখ্যা চল্লিশ হাজারের গণ্ডি পেরিয়ে গিয়েছে। যতদিন যাচ্ছে, রাজ্যে ডেঙ্গির প্রকোপও ততই বাড়ছে। সঙ্গে প্রাণহানিও। স্বাস্থ্য দফতরেরই অভ্যন্তরীণ রিপোর্ট, রাজ্যে গত সপ্তাহে নতুন করে ডেঙ্গির আক্রান্ত হয়েছেন  ৫৯৩৬ জন। শুধুমাত্র কলকাতাতেই আক্রান্ত ৪৭৪৭! এদিন আবার ডেঙ্গিতে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন কলকাতা পুলিসের এসআই উত্‍পল নস্কর। মোমিনপুরের একটি হাসপাতালে ভর্তি ছিলেন। চিকিৎসার গাফিলতির অভিযোগ করেছেন পরিবারের লোকেরা।

এদিকে ডেঙ্গি মোকাবিলায় গত চার মাস ধরে লাগাতার বৈঠক করছেন মুখ্য়সচিব। প্রতিমাসেই নবান্নে জেলা প্রশাসনের আধিকারিকদের সঙ্গে আলোচনা করেছেন তিনি। মশা নিয়ন্ত্রণ ও এলাকা পরিস্কার-পরিচ্ছন্ন রাখার নির্দেশ দিয়েছেন। কিন্তু তারপরেও কেন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা যাচ্ছেনা? এদিন নবান্নে বৈঠকে সেই প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী। বৈঠকে ছিলেন স্বাস্থ্য আধিকারিকরাও।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.