Victoria Memorial Metro: ভিক্টোরিয়ায় মেট্রো! সৌধের সামনে স্টেশন তৈরির ছাড়পত্র কর্তৃপক্ষের

জোকা-বিবাদি বাগ মেট্রো প্রকল্পের দ্বিতীয় পর্যায়ে ভিক্টোরিয়ার সামনে স্টেশন তৈরির পরিকল্পনা। মোমিনপুর থেকে বিবাদি বাগ যাওয়ার মেট্রো পথে তৈরি করা হবে এই স্টেশন।

Updated By: May 27, 2022, 08:46 PM IST
Victoria Memorial Metro: ভিক্টোরিয়ায় মেট্রো! সৌধের সামনে স্টেশন তৈরির ছাড়পত্র কর্তৃপক্ষের

নিজস্ব প্রতিবেদন: ভিক্টোরিয়ায় মেট্রো! শহরের ঐতিহাসিক এই সৌধের সামনে এবার স্টেশন তৈরির ছাড়পত্র পেল মেট্রো কর্তৃপক্ষ। তবে, কাজ শুরু হতে এখনও বেশ কিছুটা সময় লাগবে বলে খবর।

জোকা থেকে বিবাদ বাগ পর্যন্ত মেট্রো প্রকল্পের কাজ চলছে। এই প্রকল্পে দ্বিতীয় পর্যায়ে কাজ হবে মোমিনপুর থেকে বিবাদি বাগ পর্যন্ত। সেক্ষেত্রে ভিক্টোরিয়ার সামনে স্টেশন তৈরি পরিকল্পনা রয়েছে মেট্রো কর্তৃপক্ষের। কিন্তু পাতালপথে ট্রেন চলাচলের সময়ে কম্পনের কারণে ঐতিহাসিক সৌধের ক্ষতি হবে না তো? আশঙ্কা ছিল ভিক্টোরিয়া কর্তৃপক্ষের। ফলে ছাড়পত্রের বিষয়টিও আটকে ছিল।

আরও পড়ুন: Kolkata Metro: কলকাতা মেট্রোয় এবার প্রি-ওয়েডিং শুট, বার্থ-ডে পার্টির সুযোগ?

কীসের ভিত্তিতে ছাড়পত্র দেওয়া হল? মেট্রো সূত্রে খবর, ভিক্টোরিয়ার সামনে মেট্রো স্টেশন তৈরির বিষয়টি খতিয়ে দেখার জন্য একটি কমিটি তৈরি করা হয়। সম্প্রতি রিপোর্ট পেশ করেছে সেই কমিটি। রিপোর্টে বলা হয়েছে, মেট্রোর কাজের জন্য ভিক্টোরিয়ার কোনও ক্ষতি হবে না। সেই রিপোর্টের ভিত্তিতেই মেট্রো কর্তৃপক্ষকে স্টেশন তৈরির ছাড়পত্র দিল ভিক্টোরিয়া কর্তৃপক্ষ। 

আরও পড়ুন: Salt Lake: সেক্টর ফাইভের ভুয়ো কল সেন্টারে হানা, পর্দা ফাঁস আন্তর্জতিক প্রতারণা চক্রের

ভিক্টোরিয়া সামনে অবশ্য এখনই মেট্রো স্টেশন তৈরি কাজ শুরু হচ্ছে না। কেন? মেট্রো সূত্রে খবর, আপাতত জোকা থেকে মাঝেরহাট পর্যন্ত পরিষেবা চালু করাটাই প্রাথমিক লক্ষ্য। তারপর দ্বিতীয় পর্যায়ে মোমিনপুর থেকে বিবাদ বাগ পর্যন্ত কাজ শুরু হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.