East West Metro: অপেক্ষা আর কয়েক মাসের, হাওড়া থেকে এবার মেট্রোয় সোজা সেক্টর ফাইভ...

ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পে প্রথমে পরিষেবা চালু হয় সেক্টর ফাইভ থেকে ফুলবাগান পর্যন্ত। এখন শিয়ালদহ পর্যন্ত মেট্রো চলছে। এই প্রকল্প জুড়বে হাওড়া ময়দান ও সল্টলেক সেক্টর ফাইভ। গঙ্গার নিচ দিয়ে যাত্রী নিয়ে ছুটবে মেট্রো।

Updated By: Nov 13, 2023, 05:14 PM IST
East West Metro: অপেক্ষা আর কয়েক মাসের, হাওড়া থেকে এবার মেট্রোয় সোজা সেক্টর ফাইভ...

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: প্রতীক্ষার অবসান। গঙ্গার নিচ দিয়ে এবার ছুটবে মেট্রো! কবে? ২০২৪ সালের জুন মাসে হাওড়া ময়দান থেকে সল্টলেক সেক্টর ফাইভ পর্যন্ত চালু হয়ে যাবে পরিষেবা। জানাল মেট্রো কর্তৃপক্ষ।

আরও পড়ুন:  Mahua Moitra: বিতর্কে 'ব্রাত্য' নন, একেবারে জেলা সভাপতি! মহুয়ার 'ওজন' বাড়াল তৃণমূল

মেট্রো পথে জুড়ছে শহর। কলকাতায় একাধিক রুটে কাজ চলছে জোরকদমে।  ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পে প্রথমে পরিষেবা চালু হয় সেক্টর ফাইভ থেকে ফুলবাগান পর্যন্ত। এখন শিয়ালদহ পর্যন্ত মেট্রো চলছে। এই প্রকল্প জুড়বে হাওড়া ময়দান ও সল্টলেক সেক্টর ফাইভ। গঙ্গার নিচ দিয়ে যাত্রী নিয়ে ছুটবে মেট্রো।

মেট্রো তরফে এক বিবৃতি জানানো হয়েছে, এখন হাওডা ময়দান থেকে এসপ্ল্যানেড পর্যন্ত মেট্রো ট্রায়াল রান চলছে নিয়মিত। ইস্ট-ওয়েস্ট মেট্রোর ওই অংশটি যাত্রী পরিবহণের জন্য় প্রায় তৈরি। খুব তাড়াতাড়ি হাওড়া স্টেশন থেকে মেট্রো পরিষেবা চালু হয়ে যাবে।

এদিকে মেট্রোর কাজ করতে গিয়ে বউবাজারে বিপর্যয় ঘটেছে একাধিকবার। চলতি মাসের মার্চে ওই এলাকায় টানেল কংক্রিট বেস স্ল্যাব তৈরির কাজ শেষ হয়ে গিয়েছে। মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, 'বউবাজারে মেট্রো প্রকল্পে বাকি যত তাড়াতাড়ি সম্ভব শেষ করে ফেলা হবে। আগামী বছরের গোড়ার দিকেই শিয়ালদহ থেকে এসপ্ল্যানেড পর্যন্ত ট্রায়াল রানও শুরু হয়ে যেতে পারে। সেক্ষেত্রে আগামী বছরের জুনেই সল্টলেক সেক্টর ফাইভ থেকে হাওড়া ময়দান পর্যন্ত পরিষেবা চালু হয়ে যাবে'।

আরও পড়ুন:  Basudeb Acaria: প্রয়াত প্রাক্তন সিপিএম সাংসদ বাসুদেব আচারিয়া

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.