East West Metro: এবছরের মধ্যেই গঙ্গার নিচে দিয়ে ছুটবে মেট্রো....

 ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পে এখন শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ পর্যন্ত চলছে। এবার হাওড়ায় ময়দান থেকে এসপ্ল্যানেড পর্যন্ত চালু হবে পরিষেবা। মেট্রো চলবে আরও ৩ রুটে।  

Updated By: Feb 3, 2023, 11:32 PM IST
East West Metro: এবছরের মধ্যেই গঙ্গার নিচে দিয়ে ছুটবে মেট্রো....

শ্রেয়সী গঙ্গোপাধ্য়ায়: গঙ্গার নিচে দিয়ে এবার ছুটবে মেট্রো! কবে? এ বছরেরই ডিসেম্বের মধ্যেই হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড পর্যন্ত পরিষেবা চালুর আশ্বাস দিল মেট্রো কর্তৃপক্ষ। শুধু তাই নয়, অক্টোবরের মধ্যেই মেট্রো চলবে নোয়াপাড়া- বিমানবন্দর, নিউ গড়িয়া-রুবি ও তারাতলা-মাঝেরহাট রুটেও।

মেট্রো পথে জুড়ছে শহর। কলকাতায় একাধিক রুটে কাজ চলছে জোরকদমে। ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পে প্রথমে পরিষেবা চালু হয় সেক্টর ফাইভ থেকে ফুলবাগান পর্যন্ত। এখন শিয়ালদহ পর্যন্ত মেট্রো চলছে। এই প্রকল্পেই জুড়বে এসপ্ল্যানেড ও হাওড়া ময়দান। কীভাবে? গঙ্গার নিচে তৈরি করা হচ্ছে মেট্রো করিডোর। এমনকী, এবছরের ডিসেম্বরের মধ্যে পরিষেবাও চালু হবে বলে জানিয়েছেন মেট্রো রেলের জেনারেল ম্যানেজার অরুণ অরোরা।

আরও পড়ুন: Exclusive: বেনিয়মের RG Kar! 'বদলির নির্দেশ ছাড়াই ৪ চিকিৎসককে রিলিজ'...

এদিকে এক দশকেরও বেশি সময় পেরিয়ে গিয়েছে। নিউ গড়িয়া-বিমানবন্দর রুটে মেট্রো চালু হয়নি এখনও। তবে  নিউ গড়িয়া থেকে রুবি পর্যন্ত ৬ কিমি পথে অবশ্য মেট্রোর কাজ শেষ। ট্রায়ালের পর এবার পরিদর্শনে আসছে CRS। মেট্রো রেলের জেনারেল ম্যানেজার অরুণ অরোরা জানিয়েছেন, এবছরের অক্টোবরের মধ্যেই নিউ গড়িয়া থেকে মেট্রোয় চেপে যাওয়া যাবে রুবি। বাদ যাবে না নোয়াপাড়া- বিমানবন্দর,মাঝেরহাট-মাঝেরহাট রুটও। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.