দরজা খুলছে ঐতিহ্যের বিজলি আর ছবিঘরের, সংস্কারের পর খুলবে মিনার'ও

এ এক অন্য সিনেমাওয়ালার গল্প। যে গল্প রূপালি পর্দার নয়। সেখানে মাল্টিপ্লেক্সের কাছে হার স্বীকারও নেই। বরং আছে উল্টোটা। শুধুই মাল্টিপ্লেক্সের সঙ্গে সমানে সমানে টক্কর দেওয়ার স্বপ্ন। আর সেই স্বপ্ন উড়ানেই ভর করে নতুন করে দরজা খুলে যাচ্ছে মিনার-বিজলি-ছবিঘরের। 

Updated By: Apr 14, 2017, 06:41 PM IST
দরজা খুলছে ঐতিহ্যের বিজলি আর ছবিঘরের, সংস্কারের পর খুলবে মিনার'ও

ওয়েব ডেস্ক: এ এক অন্য সিনেমাওয়ালার গল্প। যে গল্প রূপালি পর্দার নয়। সেখানে মাল্টিপ্লেক্সের কাছে হার স্বীকারও নেই। বরং আছে উল্টোটা। শুধুই মাল্টিপ্লেক্সের সঙ্গে সমানে সমানে টক্কর দেওয়ার স্বপ্ন। আর সেই স্বপ্ন উড়ানেই ভর করে নতুন করে দরজা খুলে যাচ্ছে মিনার-বিজলি-ছবিঘরের। 

এই নববর্ষে হারানো সুর ফিরতে চলেছে মিনার-বিজলি-ছবিঘরে। নতুন বছরে নতুন করে দরজা খুলে যাচ্ছে বিজলি আর ছবিঘরের। আর কিছুদিনের মধ্যেই সংস্কারের পর খুলবে মিনার। মাল্টিপ্লেক্সের সঙ্গে পাল্লা দিতে সাজিয়ে তোলা হয়েছে এই তিন সিনেমা হল। মালিক বলছেন, সিঙ্গল স্ক্রিনই দেখাবে লাভের পথ। 

ভবানীপুরের বিজলি, হাতিবাগানের মিনার, শিয়ালদার ছবিঘর। সে সময় এক সঙ্গে ছবি রিলিজ হত এই তিনটি সিনেমা হলে। বড় বড় ব্যানারের সিনেমার প্রেস্টিজের প্রিমিয়ারও হতো। এখানেই তো রিলিজ করে সাড়া ফেলে দিয়েছিল সপ্তপদী, হারানো সুর, গুপি গাইন বাঘা বাইন। তখন সব সময় হলের দরজায় জ্বলজ্বল করত হাউজফুল বোর্ড। অ্যাডভান্স টিকিটের জন্য লম্বা লাইন। এই তিনটি হলের সঙ্গেই জড়িয়ে বাঙালির নস্টালজিয়া।

মাল্টিপ্লেক্সের ভিড়ে একে একে হারিয়ে যাচ্ছে সিঙ্গল স্ক্রিন। ধুঁকতে ধুঁকতে বন্ধ হয়ে গিয়েছে  রূপবাণী, ভারতী, অরুণা। উজ্জ্বলা, পুরবীর অস্তিত্বটুকুও নেই। তখনই মাথা চাড়া দিয়ে উঠছে মিনার-বিজলি-ছবিঘর। হারানো ঐতিহ্যকে আঁকড়ে ধরেই নতুন রূপে ঝকঝক করবে এই তিন হলের সিলভার স্ক্রিন। 

.