ভোটের প্রচারে উস্কানিমূলক মন্তব্যের অভিযোগে FIR, হাইকোর্টের দ্বারস্থ Mithun Chakraborty

অভিনেতার বিরুদ্ধে মানিকতলা থানায় FIR তৃণমূলের।

Updated By: Jun 7, 2021, 11:41 PM IST
ভোটের প্রচারে উস্কানিমূলক মন্তব্যের অভিযোগে FIR, হাইকোর্টের দ্বারস্থ Mithun Chakraborty

নিজস্ব প্রতিবেদন: বিধানসভা নির্বাচনের প্রচারে উস্কানিমূলক মন্তব্য! রাজ্যে ভোট-পরবর্তী হিংসার প্রক্ষিতে তাঁর বিরুদ্ধে FIR খারিজের দাবিতে এবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty )। অভিনেতার দাবি, স্রেফ রাজনৈতিক উদ্দেশ্যেই এই FIR দায়ের করা হয়েছে।

তখন রাজ্যে ভোটের প্রচার চলছে পুরোদমে। 'আমি জাত গোখরো, এক ছোবলেই ছবি'। ব্রিগেডে বিজেপির সমাবেশে মিঠুন চক্রবর্তীর ডায়লগে তেতে উঠেছিল জনতা। মঞ্চে দাঁড়িয়ে বলেছিলেন, 'মারব এখানে, লাশ পড়বে শ্মশানে'। শেষপর্যন্ত অবশ্য ভোটের লড়াইয়ে ধরাশায়ী হয় বিজেপি। দুশোরও বেশি আসনে জিতে ফের ক্ষমতায় ফেরে তৃণমূল। এদিকে আবার ফল ঘোষণার পর রাজ্য়ের বিভিন্ন প্রান্তে হিংসার অভিযোগ উঠে।

আরও পড়ুন: ভোট-পরবর্তী হিংসার অভিযোগে রাষ্ট্রপতিকে চিঠি BJP সাংসদদের, দিল্লিতে তলব Suvendu-কে

কেন এত হিংসা? উত্তর কলকাতা যুব তৃণমূলের তরফে মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে FIR দায়ের করা হয় মানিকতলা থানায়। অভিযোগ, ব্রিগেডের সমাবেশে নিজের ছবি জনপ্রিয় ডায়লগ শুনিয়ে ছিলেন মিঠুন। বলেছিলেন, 'মারব এখানে, লাশ পড়বে শ্মশানে'। আর সেকারণেই নাকি রাজ্যে ভোট পরবর্তী হিংসা বেড়েছে!  রাজ্যের বিভিন্ন জায়গা প্রচারে গিয়ে উস্কানিমূলক মন্তব্যের অভিযোগে অভিযোগ দায়ে করা হয় দিলীপ ঘোষের বিরুদ্ধেও। এবার পাল্টা হাইকোর্টে মামলা করলেন মিঠুন চক্রবর্তী।

আরও পড়ুন: ভোটের দিন ঠিক কী ঘটেছিল? শীতলকুচিকাণ্ডে নমুনা সংগ্রহ CID-র ব্যালেস্টিক টিমের

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.