Abhijit Banerjee's mother passed away: মাতৃহারা নোবেলজয়ী অভিজিৎ বিনায়ক, গান স্যালুটে শেষবিদায়

পরিবার সূত্রে খবর, মঙ্গলবার রাতে বাড়ির শৌচাগারে পড়ে যান প্রবীণ অর্থনীতি নির্মলা বন্দ্যোপাধ্য়ায়। মাথায় আঘাত লাগে। শহরের একটি বেসরকারি হাসপাতালে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে ভর্তি ছিলেন তিনি।  

Updated By: Nov 3, 2023, 05:22 PM IST
Abhijit Banerjee's mother passed away: মাতৃহারা নোবেলজয়ী অভিজিৎ বিনায়ক, গান স্যালুটে শেষবিদায়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শারীরিক অবস্থা অত্যন্ত সংকটজনক ছিল। প্রয়াত নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের মা নির্মলা বন্দ্যোপাধ্যায়। বয়স হয়েছিল ৮৭।  কেওড়াতলা মহাশ্মশানে গান স্যালুটে শেষ বিদায় জানানো হল তাঁকে।  

আরও পড়ুন:  Abhijit Banerjee's mother passed away: মাতৃহারা নোবেলজয়ী অভিজিৎ বিনায়ক, গান স্যালুটে শেষবিদায়

‘সেন্টার ফর স্টাডিজ় ইন সোশ্যাল সায়েন্স’-এ অর্থনীতির অধ্যাপিকা ছিলেন নির্মলা বন্দ্যোপাধ্যায়। পড়াশোনা করেছিলেন  ‘লন্ডন স্কুল অফ ইকোনমিক্স’-এ। তাঁর স্বামী প্রয়াত দীপক বন্দ্যোপাধ্যায়ও প্রেসিডেন্সি কলেজে অর্থনীতির বিশিষ্ট অধ্যাপক ছিলেন।

পরিবার সূত্রে খবর, মঙ্গলবার রাতে বাড়ির শৌচাগারে পড়ে যান নির্মলা। মাথায় আঘাত লাগে। শহরের একটি বেসরকারি হাসপাতালে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে ভর্তি করা হয় নোবেলজয়ীর মাকে। গতকাল, বৃহস্পতিবার তাঁকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। এরপর রাজ্যপাল বিজয়ার শুভেচ্ছা জানাতে রাজভবনে যান মমতা।

রাজভবন থেকে বেরিয়ে মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, 'অধ্যাপক নির্মলা বন্দ্যোপাধ্যায়, নোবেলজয়ী অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের মা, আমার তার সাথে অনেক আলাপ হয়েছিল। আমি শুনেছি, ওঁনি পড়ে গিয়ে মাথা চোট পেয়েছেন এবং খুবই অসুস্থ। হাসপাতালে দেখতে গিয়েছিলাম। ওনার অবস্থা খুবই সংকটজনক'। ​ 

আরও পড়ুন: Jyotipriya Mallick: নিজেকে নির্দোষ প্রমাণের ডেটলাইন নিজেই বেঁধে দিলেন বালু!

আজ, শুক্রবার মাকে দেখতে কলকাতায় আসেন অভিজিৎ। ঘড়িতে তখন ১২টা। দুপুরে বিমানবন্দর থেকেই হাসপাতালের উদ্দেশে রওনা হন। এরপরই জানা যায়, নোবেলজয়ী মা প্রয়াত হয়েছে। বিকেলে শেষকৃত্য হয় কেওড়াতলা মহাশ্মশানে। গান স্যালুটে শেষশ্রদ্ধা জানানো হয় নির্মলা বন্দ্যোপাধ্যায়কে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.