ধর্ম না পাল্টে হজে যাব, ব্যবস্থা করুন মুখ্যমন্ত্রী, রথে নুসরতের হাজিরা নিয়ে মুকুল

বৃহস্পতিবার ইস্কনের রথে আমন্ত্রিত ছিলেন নুসরত।

Updated By: Jul 5, 2019, 07:46 PM IST
ধর্ম না পাল্টে হজে যাব, ব্যবস্থা করুন মুখ্যমন্ত্রী, রথে নুসরতের হাজিরা নিয়ে মুকুল

নিজস্ব প্রতিবেদন: ইস্কনের রথের রশি টেনে যাত্রার সূচনা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার তাঁর সঙ্গে ছিলেন বসিরহাটের সাংসদ নুসরত। রথযাত্রায় নুসরতের উপস্থিতি নিয়ে প্রশ্ন তুললেন মুকুল রায়। তাঁর অভিমত, হিন্দুদের ভাবাবেগে আঘাত করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।      

এদিন সাংবাদিক বৈঠকে মুকুল রায় বলেন,'নুসরতকে নিয়ে গিয়ে রথের দড়ি টানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কারও ধর্মকে নিয়ে বলতে চাই না। কিন্তু হিন্দু সম্প্রদায়ের একজন বিদগ্ধ ব্যক্তি আমায় এনিয়ে প্রশ্ন করেছেন'। ওই ব্যক্তি কী প্রশ্ন করেছেন? মুকুল বলেন,'ওই ব্যক্তি জিজ্ঞাসা করেছেন, আমি আমার ধর্মীয় অবস্থানকে না পাল্টে হজে যেতে চাই। মুখ্যমন্ত্রী ব্যবস্থা করুন'।

বৃহস্পতিবার ইস্কনের রথে আমন্ত্রিত ছিলেন নুসরত। মঙ্গলসূত্র, সিঁদুর ও চূড়া পরে একেবারে নববধূর সাজে এসেছিলেন বসিরহাটের তৃণমূল সাংসদ। রথযাত্রার আগে নারকেল ফাটানো থেকে আম্রপল্লব দিয়ে চন্দনের জল ছেঁটানোর আচারও পালন করেন নুসরত। আর তাঁর ধর্মীয় অবস্থান সম্পর্কে নুসরত স্পষ্ট বলেন, ফতোয়া প্রসঙ্গে এদিন নুসরত বলেন,'এই ধরনের ভিত্তিহীন বিষয়ে মাথা ঘামাতে চাই না। আমার ধর্ম জানি। জন্ম থেকে আমি মুসলিম। এখনও তাই। এটা বিশ্বাসের ব্যাপার। হৃদয় দিয়ে অনুভব করতে হবে। মাথা খাটালে চলবে না'।   

আরও পড়ুন- দিশাহীন বাজেট, এটাই নির্বাচনের পুরস্কার, জনতাকে মনে করিয়ে দিলেন মমতা

.