মুকুল ছাড়া গতি নেই, পুরভোটেও বিজেপির 'কম্যান্ডার ইন চিফ' রায়বাবু

আসন্ন পুরভোটের জন্য ৫৭ জনের কমিটি গঠন করেছে বিজেপি। 

Reported By: অঞ্জন রায় | Updated By: Feb 6, 2020, 09:40 PM IST
মুকুল ছাড়া গতি নেই, পুরভোটেও বিজেপির 'কম্যান্ডার ইন চিফ' রায়বাবু

নিজস্ব প্রতিবেদন: লোকসভা ভোটের পর থেকে কার্যত পার্শ্বচরিত্রই হয়ে উঠেছিলেন মুকুল রায়। খুব একটা সামনে দেখা যাচ্ছিল না তাঁকে। কিন্তু পুরভোট আসতেই নিজের গুরুত্ব বুঝিয়ে দিলেন একদা তৃণমূলের চাণক্য। তাঁর উপরেই আস্থা রাখলেন বিজেপির কেন্দ্রীয় নেতারা। রাজ্যের পুরনির্বাচনের আহ্বায়ক করা হল মুকুল রায়কে। 

আসন্ন পুরভোটের জন্য ৫৭ জনের কমিটি গঠন করেছে বিজেপি। ওই কমিটির নেতৃত্ব থাকছে মুকুল রায়ের হাতে। তাঁকেই করা হয়েছে আহ্বায়ক। মুকুলের ডেপুটি হয়েছেন রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সঞ্জয় সিং। দিলীপ ঘোষ, রাহুল সিনহাকে কমিটিতে ফিরিয়ে আনা হয়েছে। উল্লেখযোগ্যভাবে নাম রয়েছে রাহুলঘনিষ্ঠ রীতেশ তিওয়ারির। দীর্ঘদিন ধরেই তাঁকে দেখা যাচ্ছিল না। শ্রীরামপুরের পুরভোটের দায়িত্ব দেওয়া হয়েছে রীতেশকে। কমিটিতে রয়েছেন কেন্দ্রীয়মন্ত্রী দেবশ্রী চৌধুরী ও বাবুল সুপ্রিয়। এর পাশাপাশি আছেন রাজ্যের ১৮ জন সাংসদ। তৃণমূল থেকে আসা বিধায়করাও রয়েছেন কমিটিতে। 

গত পঞ্চায়েত ভোটে মুকুল রায়কে আহ্বায়ক করেছিল বিজেপি। ভোটে উঠেছিল বিস্তর হিংসার অভিযোগ। সিপিএম-কংগ্রেসকে ছাড়িয়ে গ্রামবাংলায় উঠে এসেছিল গেরুয়া শিবির। এরপর লোকসভা ভোটের আহ্বায়ক হন মুকুল রায়। রাজ্যে প্রথমবার ১৮টি আসন দলকে পাইয়ে দেন তিনি। ভোটের আগে নিশীথ প্রামাণিক, অর্জুন সিং, সৌমিত্র খাঁদের ভাঙিয়ে বিজেপিতে এনেছিলেন মুকুল। তাঁরা সকলেই জিতেছেন। আরও একবার তাঁর রাজনৈতিক মস্তিষ্কের উপরেই ভরসা রাখল দিল্লির নেতৃত্ব।         

আরও পড়ুন- কলকাতা পুরভোটে গ্ল্যামার না অভিজ্ঞতা? মুকুলের সঙ্গে মতানৈক্য রাজ্য নেতৃত্বের একাংশের

.