নিজের পারফরম্যান্সের ছবি 'বস'কে মলাটে দিলেন মুকুল

নিজের কাজের ফিরিস্তি দলের সর্বভারতীয় সভাপতিকে দিলেন মুকুল রায়। 

Updated By: Mar 24, 2018, 08:57 PM IST
নিজের পারফরম্যান্সের ছবি 'বস'কে মলাটে দিলেন মুকুল

অঞ্জন রায় 

মার্চে গোটা আর্থিক বছরের কাজে হিসাব দিতে গিয়ে গলদঘর্ম অবস্থা বেসরকারি সংস্থার কর্মীদের। বসকে সাফল্য দেখাতে পারলেই তো বেতনবৃদ্ধির সম্ভাবনা বাড়ে। খানিকটা সেই পথেই হাঁটলেন বিজেপি নেতা মুকুল রায়। নিজের কাজের ফিরিস্ত দিয়ে এলেন অমিত শাহকে। তাও আবার রীতিমতো বই ছাপিয়ে। ইতিমধ্যেই পঞ্চায়েত নির্বাচনের দায়িত্ব মুকুল রায়ের কাঁধে দিয়েছেন নরেন্দ্র মোদী এবং অমিত শাহ। রাজ্যের কোনও বিজেপি নেতা ভাবতেই পারেননি, চার মাসে আগে দলে এসে এত বড় দায়িত্ব পেয়ে যাবেন মুকুল রায়!  

গত বছর নভেম্বরের শুরুতেই নয়াদিল্লিতে বিজেপির সদর দফতরে গিয়ে দলবদল করেন মুকুল রায়। তারপর রানি রাসমনি রোডের সভায় ঝোড়ো ইনিংসও খেলেন তৃণমূলের একদা সেকেন্ড ইন কম্যান্ড। ইতিমধ্যে গোটা রাজ্য চষে ফেলেছেন মুকুল। এবার নিজের কাজের তালিকাই বই আকারে অমিত শাহকে দিয়ে এলেন তিনি। গত সাড়ে চার মাসে তিনি কী করেছেন, তার ফিরিস্তিই রয়েছে ওই বইয়ে। প্রচ্ছদে রয়েছে মুকুলের সঙ্গে রয়েছে অমিত শাহ, নরেন্দ্র মোদী, কৈলাস বিজয়বর্গীয় ও দিলীপ ঘোষের ছবি।নীচে লেখা, Journey started, Taken an Oath...To Change Bengal (সফর শুরু হয়েছিল.. বাংলায় পরিবর্তনের শপথ নিয়েছিলাম)। প্রতিটি পৃষ্ঠায় ছবি ও তারিখ দিয়ে বর্ণনা করা হয়েছে কোথায় কোথায় প্রচারে গিয়েছিলেন মুকুল রায়। রয়েছে সেখানকার জনসমাগমের ছবিও। 

মুকুল রায়ের পারফরম্যান্সের রিপোর্টে হতচকিত রাজ্য বিজেপি নেতৃত্বও। কারণ, এমন রিপোর্ট যে করা যায়, তা রাজ্যের বিজেপি নেতারা কোনওদিন ভাবতে পারেননি। কিন্তু, মুকুল রায় মাটিতে মিশে রাজনীতি করার পাশাপাশি কর্পোরেট জগতেও সাবলীল। তারই ছাপ রয়েছে বইয়ে। 
    
রাজনৈতিক মহলের মতে, মুকুলের অন্তর্ভূক্তিতে আপত্তি জানিয়েছিলেন আরএসএস ও বিজেপির একাংশ।সেই অংশ এখনও সক্রিয় রয়েছে বলে আশঙ্কা মুকুল শিবিরের। সেজন্যই দলের সর্বভারতীয় সভাপতির কাছেই পারফরম্যান্সের ছবি তুলে দিলেন পোড়খাওয়া রাজনীতিক মুকুল রায়।          

আরও পড়ুন- ২০১৯ সালে মোদীকে ফেরাতে উত্তর-পূর্বে জোর অমিতের

আগামী ২৯ মার্চ কলামন্দির অডিটোরিয়ামে একটি সংবাদপত্রের আনুষ্ঠানিক সূচনার কথা এদিন ঘোষণা করেছেন মুকুল রায়। বিজেপির অন্দরে খবর, এরপর কি টিভি চ্যানেল আনছেন মুকুল রায়?   

আরও পড়ুন- সৌদি আরবের আকাশপথ দিয়ে সরাসরি তেল আভিভে পৌঁছল এয়ার ইন্ডিয়া
   

.