যতকাণ্ড রবিবারে- সাংসদকে চড় থেকে ফুটবল মাঠে বিস্ফোরণ

Updated By: Jan 4, 2015, 10:30 PM IST
যতকাণ্ড রবিবারে- সাংসদকে চড় থেকে ফুটবল মাঠে বিস্ফোরণ

রবিবার ছুটির দিনে শহর, রাজ্য, দেশ, বিদেশ জুড়ে ঘটে গেল নানা ঘটনা। ছুটির দিনে খবরের ছুটি হল না। সেগুলিই থাকল এক নজরে-

সাংসদ তথা মুখ্যমন্ত্রীর ভাইপো অভিষেক ব্যানার্জিকে চড়-যুব সম্মেলনের মঞ্চে উঠে যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়কে চড়। আর তারই জেরে রণক্ষেত্রের চেহারা নিল পূর্ব মেদিনীপুরের চণ্ডীপুর। যুব সম্মেলনে যোগ দিতে আজ চণ্ডীপুর গিয়েছিলেন অভিষেক। তিনি  মঞ্চে  ওঠার পরই ছবি তুলতে চায় এক যুবক। মোবাইল নিয়ে মঞ্চে উঠে পড়ে সে। তারপরই আচমকা চড় অভিষেককে।

অভিষেককে চড় মারা যুবককে গণধোলাই, গুরুতর আহত অবস্থায় ভর্তি করা হল হাসপাতালে-জানা যায়, অভিষেককে চড় মারা ওই যুবকের নাম দেবাশিস আচার্য। বাবা তপন আচার্য। তমলুকের বাসিন্দা ওই যুবকের রাজনৈতিক পরিচয় নিয়ে নিশ্চিত করে কিছু জানার আগেই শুরু হয়ে যায় রাজনৈতিক তরজা।

ফেডারেশন কাপ থেকে বিদায় মোহনবাগান, ব্যর্থতার দায় নিয়ে নাটকীয় গণপদত্যাগ টুটু, অঞ্জন সহ বাগানের শীর্ষ কর্তারা-মোহনবাগানে সঙ্কট। ফেডারেশন কাপে সালগাওকরের কাছে হেরে বিদায় নেওয়ার পরই পদত্যাগ করলেন মোহনবাগানের শীর্ষকর্তারা। ধারাবাহিক ব্যর্থতার দায় নিয়ে সভাপতি পদ থেকে পদত্যাগ করেন সভাপতি টুটু বসু। একইভাবে সচিব পদ থেকে সরে দাঁড়ান অঞ্জন মিত্র।

পাকিস্তানে ফুটবল মাঠে বিস্ফোরণ, মৃত দুই ফুটবলার সহ ৫ জন-পাকিস্তানে এবার ফুটবল মাঠে বিস্ফোরণ। দেশের উত্তর পশ্চিমে কালায়ার কাড্ডা বাজারে ফুটবল ম্যাচ চলাকালীন এই বিস্ফোরণে অন্তত পাঁচজনের নিহত হওয়ার খবর পাওয়া গিয়েছে। মাঝারি মাপের এই বিস্ফোরণে আহত হয়েছেন ১১ জন। মৃত পাঁচজনের মধ্যে তিনজন হলেন ফুটবলার।

অভিষেককে চড় মারা যুবকের মুখে হিন্দুত্ববাদী স্লোগান, শুরু তুমুল বিতর্ক-গুরুতর আহত অবস্থায় ক্যামেরার সামনে অভিষেকের উপর হামলা করা যুবক দেবাশিস বলেন,'' চললাম ভারতবাসী চললাম। আমি হিন্দু ধর্ম রক্ষার্থে আবার ফিরে আসব।''

পিজিতে রহস্যজনকভাবে মারা গেলেন প্রেসিডেন্সির ছাত্রীর, ময়নাতদন্তের পরেও ছাত্রীর মৃত্যুর কারণ নিয়ে ধোঁয়াশা-ময়না তদন্তের পরও সুমন্তিকার মৃত্যুর কারণ সম্পর্কে কোনও সিদ্ধান্তে আসতে পারেননি চিকিত্‍‍সকরা। রক্ত, ভিসেরা, ঘর থেকে পাওয়া খাবারের নমুনা ফরেনসিক পরীক্ষার জন্য পাঠান হয়েছে। রহস্যের কিনারা করতে রুমমেট সুবর্ণার বয়ানের ওপরও নির্ভর করছে পুলিস।

নাশকতার ছক ফাঁস, অপহরণ করা হতে পারে দিল্লি-কাবুল বিমান-এয়ার ইন্ডিয়ার বিমানে নাশকতার হুমকি ফোন আসে শনিবার। এর পরই গোটা দেশের বিমানবন্দরগুলিতে বাড়ানো হয়ছে নিরাপত্তা। রবিবার সকালে আরও একটি চাঞ্চল্যকর তথ্য এল গোয়েন্দাদের কাছে।

হাওড়ায় ইঁদুরের বিষ মাখানো বিস্কুট জোর করে কেড়ে খেয়ে মৃত্যু ১৬টি হনুমানের-বিষের ব্যবস্থা করা হয়েছিল ইঁদুর মারার জন্য। কিন্তু দুর্ভাগ্যক্রমে সেই বিষই মৃত্যুর কারণ হল হনুমান দলের। এমনই ঘটনা ঘটেছে হাওড়ার মানিকপুরে। বিস্কুটের মধ্যে ইঁদুর মারার বিষ নিয়ে সাইকেলে বিক্রি করতে বেরিয়েছিল এক ফেরিওয়ালা। তার ওপর চড়াও হয়ে বিস্কুট কেড়ে নেয় সেই হনুমানের দল।

দেশ পেল প্রথম বৃহন্নলা মেয়র-২০১৪ বৃহন্নলাদের তৃতীয় লিঙ্গের স্বীকৃতি দিয়েছে সুপ্রিম কোর্ট। সেই ঐতিহাসিক রায়ের বছর ঘোরার আগেই দেশ পেল প্রথম বৃহন্নলা মেয়র। ভোটে জিতে ছত্তিসগড়ের রায়গড় পুরসভার মেয়র নির্বাচিত হয়েছেন পিছিয়ে পড়া শ্রেণির মধু কিন্নর।

 

Tags:
.