নোনাডাঙায় গণ-কনভেনশনে উচ্ছেদের পক্ষেই সওয়াল তৃণমূলপন্থী বুদ্ধিজীবীদের

Last Updated: Sunday, April 29, 2012 - 20:11

নোনাডাঙায় উদ্দেশ্যপ্রণোদিত ভাবে আন্দোলন সংগঠিত করার চেষ্টা করা হচ্ছে। রবিবার নোনাডাঙায় একটি গণ-কনভেনশনে অংশগ্রহণ করে এই অভিযোগ করলেন তৃণমূলপন্থী বুদ্ধিজীবী অর্পিতা ঘোষ। বাস্তুহারাদের আবাসন এবং নোনাডাঙার সার্বিক উন্নয়নের দাবিতে এদিন স্থানীয় কয়েকটি সংগঠনের উদ্যোগে এই গণ-কনভেশনের ডাক দেওয়া হয়। অন্যদিকে, উচ্ছেদ প্রতিরোধ কমিটির বক্তব্য, আন্দোলনকে ব্যর্থ করতে পরিকল্পিতভাবে এই কনভেনশনের আয়োজন করা হয়েছে।
স্থানীয় কয়েকটি সংগঠনের উদ্যোগে গণ কনভেনশন। উদ্দেশ্য বাস্তুহারাদের আবাসন এবং এলাকার সার্বিক উন্নয়ন। আর সেই কনভেনশনেই হাজির তৃণমূলপন্থী বুদ্ধিজীবীরা। নাট্যব্যক্তিত্ব অর্পিতা ঘোষের মতে নোনাডাঙায় উদ্দেশ্যপ্রণোদিতভাবে আন্দোলন সংগঠিত করা হচ্ছে। তিনি বলেন, "কিছু লোক উদ্দেশ্যপ্রণোদিত ভাবে আন্দোলনকে উসকানি দিচ্ছে।"
 
এখানেই শেষ নয়। নোনাডাঙায় বসবাসকারী মানুষের পরিচয় নিয়েও সরাসরি প্রশ্ন তুললেন তৃণমূলপন্থী বুদ্ধিজীবী অর্পিতা ঘোষ।
 
অন্যদিকে, নিজেদের অবস্থানে এখনও অনড় উচ্ছেদ প্রতিরোধ কমিটি। তাদের অভিযোগ, আন্দোলনকে ব্যর্থ করতে পরিকল্পনামাফিক এই গণ-কনভেনশনের ডাক দেওয়া হয়েছে।
 
সিঙ্গুর, নন্দীগ্রামে বামফ্রন্ট সরকারের বিরুদ্ধে সোচ্চার হওয়া বুদ্ধিজীবীদের মধ্যে কার্যত প্রথম সারিতেই ছিলেন অর্পিতা ঘোষ। এবার তিনিই নোনাডাঙায় দাঁড়িয়ে সওয়াল করলেন কার্যত উচ্ছেদের পক্ষে।



First Published: Sunday, April 29, 2012 - 20:11


comments powered by Disqus