Paresh Adhikari, SSC: বয়ানে 'অসঙ্গতি', SSC মামলায় পরেশ অধিকারীকে ফের তলব, সকালেই CBI দফতরে মন্ত্রী

CBI সূত্রে খবর, বৃহস্পতিবার পরেশ অধিকারীকে জেরা অসম্পূর্ণ ছিল। সেইসঙ্গে তাঁর বয়ানে বেশ কিছু অসঙ্গতিও মেলে। 

Updated By: May 20, 2022, 11:22 AM IST
Paresh Adhikari, SSC: বয়ানে 'অসঙ্গতি', SSC মামলায় পরেশ অধিকারীকে ফের তলব, সকালেই CBI দফতরে মন্ত্রী

নিজস্ব প্রতিবেদন : SSC মামলায় শুক্রবার ফের তলব পরেশ অধিকারীকে (Paresh Adhikari)। বৃহস্পতিবার প্রায় টানা ৩ ঘণ্টা জেরা করা হয় শিক্ষা প্রতিমন্ত্রীকে। তারপরই শুক্রবার সকালেই ফের তলব করা হয় তাঁকে। CBI সূত্রে খবর, বৃহস্পতিবার পরেশ অধিকারীকে জেরা অসম্পূর্ণ ছিল। সেইসঙ্গে তাঁর বয়ানে বেশ কিছু অসঙ্গতিও মেলে। সেইকারণেই মন্ত্রীকে জানানো হয় যে, ফের তলব করা হবে তাঁকে। এরপর শুক্রবার সকালে সরকারিভাবে তাঁকে ফের তলব করা হয়। ইতিমধ্যেই MLA হস্টেল থেকে নিজাম প্যালেসে গিয়ে পৌঁছেছেন তিনি। তবে কার্যত মুখে কুলুপ এঁটে রয়েছেন। সাংবাদিকদের কোনও প্রশ্নের উত্তর দিচ্ছেন না তিনি।

বৃহস্পতিবার সন্ধে ৭টা ২৫ মিনিট নাগাদ নিজাম প্যালেসের সিবিআই দফতরে ঢুকেছিলেন মন্ত্রী। রাত সাড়ে ১০টা নাগাদ দফতর থেকে বের হন তিনি। এরপর সোজা এমএলএ হস্টেলে যান তিনি। প্রসঙ্গত, মঙ্গলবার সন্ধ্যা ৮টার মধ্যে CBI দফতরে মন্ত্রীকে হাজিরা দেওয়ার জন্য হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ নির্দেশ দেওয়ার পর থেকে ৩৬ ঘণ্টা ধরে 'নিখোঁজ' ছিলেন শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী (Paresh Adhikari)। তাঁর বিরুদ্ধে জারি হয় আদালত অবমাননা মামলাও। এরপরও মন্ত্রীকে 'শেষ সুযোগ' দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তাঁর নির্দেশ ছিল, শুক্রবার বিকেল ৩ টার মধ্যে CBI দফতরে হাজিরা দিতে হবে মন্ত্রীকে। যদি তিনি হাজিরা না দেন, তাহলে নির্ধারিত সময়ের পর আদালত পরবর্তী নির্দেশ দেবে।

এরপরই CBI-কে ইমেল করেন পরেশ অধিকারী। হাজিরা দেওয়ার জন্য সময় চান তিনি। চিঠিতে জানান, "কোচবিহারে রয়েছি। সন্ধ্যে সাড়ে ৬টা নাগাদ কলকাতা পৌঁছব।" যদিও তাতে লাভ হয়নি। উল্টে পরেশ অধিকারী ও তাঁর মেয়ের বিরুদ্ধে FIR করে CBI। শেষে বৃহস্পতিবার সন্ধ্যায় কোচবিহার থেকে দমদম বিমানবন্দরে নামার পর, সেখান থেকেই সোজা নিজাম প্যালেসে পৌঁছন তিনি। তিনি ও তাঁর মেয়ের বিরুদ্ধে FIR দায়ের হওয়ার পরই, CBI দফতরে হাজিরা দেন স্কুলশিক্ষা দফতরের প্রতিমন্ত্রী।

কোন মামলার পরিপ্রেক্ষিতে পরেশ অধিকারীকে তলব?
কম নম্বর পেয়েও মন্ত্রীর মেয়ের চাকরিতে নিয়োগ নিয়ে দুর্নীতির অভিযোগ উঠেছে। অভিযোগ, শুধু নম্বর কম পাওয়াই নয়, কোনওরম পার্সোনালিটি টেস্ট ছাড়াই নিয়োগ পান মন্ত্রীকন্যা অঙ্কিতা। যাকে সরিয়ে মন্ত্রীকন্যা চাকরি পান, সেই ববিতা সরকারের দায়ের করা মামলাতেই এখন বেকায়দায় শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী।

আরও পড়ুন, Tapan Kandu Murder: 'CBI-র এত সময় প্রয়োজন কেন'? হাইকোর্টে প্রশ্ন রাজ্যের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.