ডানলপ মোড়ে বন্ধ থাকবে বিটি রোডে একাংশ, দু-সপ্তাহ প্রবল যানজটের আশঙ্কা

ওই কদিন রাস্তার ওই অংশের রোড ডিভাইডার ভেঙে কলকাতামুখী গাড়িগুলিকে ব্যারাকপুরমুখী রাস্তা দিয়ে নিয়ে আসা হবে।

Updated By: Jan 12, 2019, 05:39 PM IST
ডানলপ মোড়ে বন্ধ থাকবে বিটি রোডে একাংশ, দু-সপ্তাহ প্রবল যানজটের আশঙ্কা

নিজস্ব প্রতিবেদন : জানুয়ারি শেষ সপ্তাহ থেকে বেশ কয়েকদিনের জন্য বন্ধ থাকবে বিটি রোডের একাংশ। ডানলপ উড়ালপুলের পর থেকে বিটি রোডের কলকাতামুখী রাস্তার একটি অংশ বন্ধ থাকবে। রাস্তার প্রায় ১০০ মিটার অংশ বন্ধ রাখা হবে। বন্ধ থাকবে উড়ালপুলও। ২০ জানুয়ারি থেকে ৫ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ রাখা হবে। তারপর ফের স্বাভাবিক হবে যান চলাচল।

ডানলপ ফ্লাইওভারের পিলারের মেরামতির জন্য বন্ধ রাখা হবে বিটি রোডের একাংশ। প্রসঙ্গত, বিটি রোডের উপর ডানলপ মোড় একটি গুরুত্বপূর্ণ মোড়। ব্যারাকপুরের দিক থেকে আসা বিটি রোডের সঙ্গে দক্ষিণেশ্বরের দিক থেকে আসা রাস্তার সংযোগস্থল ডানলপ মোড়। ডানলপ মোড় পেরিয়ে একদিকে যেমন বালির দিক থেকে আগত কলকাতামুখী গাড়িগুলি বিটি রোডে ওঠে। তেমনই ব্যারাকপুরের দিক থেকে আসা কলকাতামুখী গাড়িগুলিকেও পেরতে হয় ডানলপ মোড়। এখন ১৭ দিনের জন্য ডানলপ মোড় থেকে কলকাতামুখী রাস্তার একাংশ বন্ধ থাকলে নিঃসন্দেহে তার প্রভাব পড়বে যান চলাচলে।

জানা গিয়েছে, ওই কদিন রাস্তার ওই অংশের রোড ডিভাইডার ভেঙে কলকাতামুখী গাড়িগুলিকে ব্যারাকপুরমুখী রাস্তা দিয়ে নিয়ে আসা হবে। খুব স্বাভাবিকভাবেই বন্ধ থাকবে উড়ালপুলও। ফলে উড়ালপুলের নীচের রাস্তায় গাড়ির চাপ আরও বাড়বে। নিত্যযাত্রীরা চরম দুর্ভোগে পড়তে চলেছেন বলে আশঙ্কা করছে সব মহলই। যদি ব্যারাকপুরের পুলিস কমিশনার জানিয়েছেন, যান চলাচল স্বাভাবিক রাখতে পর্যাপ্ত ট্রাফিকের ব্যবস্থা থাকবে। সাময়িক এই পরিবর্তনের জন্য সাধারণ মানুষের যাতে কোনও অসুবিধা না হয়, সেদিকে নজর রাখা হবে।

.