বন্‍‍ধের দিন তথ্যপ্রযুক্তি শিল্পের ছবিটা কেমন

বন্‍‍ধের দিন তথ্যপ্রযুক্তি শিল্পে হাজিরায় ভাটা নেই। সল্টলেক সেক্টর ফাইভের কর্পোরেট অফিসগুলি খোলা রয়েছে। অনুসারী শিল্পগুলি অর্থাত্‍ দোকানপাট খুলেছে। প্রায় সবকটি অফিসেই প্রথম শিফটে হাজিরা স্বাভাবিক। সেক্টর ফাইভে পরিবহণও সচল। তথ্যপ্রযুক্তি কর্মীরা জানিয়েছে, অফিসে পৌছতে কোনও অসুবিধা হয়নি তাঁদের।

Updated By: Nov 28, 2016, 10:02 AM IST

ওয়েব ডেস্ক: বন্‍‍ধের দিন তথ্যপ্রযুক্তি শিল্পে হাজিরায় ভাটা নেই। সল্টলেক সেক্টর ফাইভের কর্পোরেট অফিসগুলি খোলা রয়েছে। অনুসারী শিল্পগুলি অর্থাত্‍ দোকানপাট খুলেছে। প্রায় সবকটি অফিসেই প্রথম শিফটে হাজিরা স্বাভাবিক। সেক্টর ফাইভে পরিবহণও সচল। তথ্যপ্রযুক্তি কর্মীরা জানিয়েছে, অফিসে পৌছতে কোনও অসুবিধা হয়নি তাঁদের।

মহিলা বাম কর্মীদের ওপর হাত তুলেছেন পুরুষ পুলিস কর্মীরা। এই অভিযোগ তুলে লেকটাউন থানা অবরোধ করল সিপিএম। আজ সকালে লেকটাউনে যশোর রোড অবরোধ করেন বন্‍ধ সমর্থকরা। নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিসকর্মীদের সঙ্গে তাঁদের ধস্তাধস্তি বেঁধে যায়।

আরও পড়ুন- আজ বামেদের বারো ঘণ্টার বাংলা বন্‍ধ

ধর্মঘটের সমর্থনে যাদবপুরে মিছিল বের করল বামেরা। নোট বাতিলের প্রতিবাদে প্ল্যাকার্ড নিয়ে মিছিল বের করেন সিপিএম সমর্থকরা। অন্য বাম দলগুলির সমর্থকরাও তাতে পা মেলান। বামেদের দাবি, নোট বাতিল ঘিরে দেশবাসীকে যে দুর্ভোগ পোহাতে হয়েছে তার প্রতিবাদ জানাতে বন্‍ধই একমাত্র হাতিয়ার।  বনধকে সমর্থন করছে না কংগ্রেস। মানুষের দুর্ভোগের মাঝে বন্‍ধ কোনও সমাধান নয়। আগেই জানিয়ে দিয়েছে কংগ্রেস হাইকমান্ড। নিজের মতো করে আক্রোশ দিবস পালন করবে কংগ্রেস। দুপুর দুটোয় বিধানভবন থেকে মিছিল শুরু করবে তারা। শেষ হবে পার্ক সার্কাস মোড়ে। সেখানেই তাদের প্রতিবাদ সভা। জেলায় জেলায় ও ব্লকে মিছিল করবেন কংগ্রেস কর্মীরা।

.