ACP, Police: প্রশাসনের অন্দরেই ঘুঘুর বাসা? ACB-র নজরে পুলিস, বিডিও, সরকারি আধিকারিক

শিলিগুড়িতে মাটিগাড়া থানার আইসি সমীর দেউসার ফ্ল্যাটে তল্লাশি চালালেন রাজ্য দুর্নীতি দমন শাখার আধিকারিকরা। রেহাই  পেলেন না মালদহের এক পুলিসকর্তা ও ব্লকস্তরের সরকারি আধিকারিকরা। 

Updated By: Dec 27, 2022, 07:28 PM IST
ACP, Police: প্রশাসনের অন্দরেই ঘুঘুর বাসা? ACB-র নজরে পুলিস, বিডিও,  সরকারি আধিকারিক

পিয়ালী মিত্র: রক্ষকই ভক্ষক! রাজ্য দুর্নীতিদমন শাখার (ACB) নজরে বেশ কয়েকজন পুলিস ইন্সপেক্টর। সঙ্গে বিডিও ও সরকারি আধিকারিকও। তালিকা তৈরি করা হচ্ছে। দুর্নীতিদমন শাখার দফতরে জিজ্ঞাসাবাদ করা হবে তাঁদের। সূ্ত্রের খবর তেমনই।

তখন রাজ্যে তখন সদ্য পালাবদল ঘটেছে। মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসেন মমতা বন্দ্যোপাধ্যায়। ২০১২ সালে তৈরি করা হয় রাজ্য দুর্নীতিদমন শাখা (ACB)। উদ্দেশ্য, প্রশাসনকে দুর্নীতিমুক্ত করা। এমনকী, পুলিস-সহ বিভিন্ন সরকারি আধিকারিকদের গ্রেফতারও করেন দুর্নীতিদমন শাখার আধিকারিকরা।

সম্প্রতি জেলার প্রশাসনিক বৈঠকে দুর্নীতির বিরুদ্ধে স্বয়ং মুখ্যমন্ত্রী কড়া বার্তা দিয়েছেন একাধিকবার। বস্তুত, মে মাসে ঝাড়গ্রামে প্রশাসনিক বৈঠকে  টেন্ডার দুর্নীতির অভিযোগে তরজায় জড়িয়ে পড়েছিলেন জেলা পরিষদে ৩ কর্মাধ্যক্ষ। তাঁদের রীতিমতো ধমক দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। তদন্ত করে ৭ দিনের মধ্যে রিপোর্ট দিতে বলেছিলেন জেলাশাসক। এবার পুলিসকর্তা ও সরকারি আধিকারিকদের বাড়িতে একযোগে অভিযান শুরু করল রাজ্য দুর্নীতিদমন শাখা (ACB)। 

আরও পড়ুন: SSC Partha Chatterjee: নিয়োগ দুর্নীতি মামলায় এবার সিবিআইয়ের নজরে শিক্ষকরা...

গতকাল, সোমবার শিলিগুড়িতে মাটিগাড়া থানার আইসি সমীর দেউসার ফ্ল্যাটে হানা দেন দুর্নীতিদমন শাখার আধিকারিকরা। সূত্রের খবর, দুপুর থেকে রাত ৮টা পর্যন্ত তল্লাশি। উদ্ধার হয় বেশ কিছু নথি ও নগদ টাকা। রেহাই পাননি মালদহের এক পুলিসকর্তা ও ব্লকস্তরের সরকারি আধিকারিকরা।  কেন? দুর্নীতি দমন শাখা সূত্রে খবর, গত কয়েক বছর ধরে পুলিসকর্তা, বিডিও ও সরকারি আধিকারিকদের বিরুদ্ধে আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তি ও ঘুষের নেওয়া অভিযোগ জমা পড়েছে। এমনকী, প্রাথমিক তদন্তে সেই অভিযোগের সত্য়তার প্রমাণ মিলেছে। এরপর অভিযুক্তরা যখন জিজ্ঞাসাবাদ করা হয়, তখন সদুত্তর দিতে পারেননি তাঁরা। সেকারণেই এই তল্লাশি অভিযান।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.