পথ দুর্ঘটনার জন্য সরাসরি লাইসেন্স ব্যবস্থা নিয়েই প্রশ্ন তুললেন নবনিযুক্ত নগরপাল

পথ দুর্ঘটনার জন্য সরাসরি লাইসেন্স ব্যবস্থা নিয়েই প্রশ্ন তুললেন নবনিযুক্ত নগরপাল। তাঁর মতে, গাড়ি চালাতে জানলেই ড্রাইভিং লাইসেন্স নয়। খতিয়ে দেখা হোক আবেদনকারীর দক্ষতাও।

Updated By: Feb 8, 2016, 09:23 PM IST

ওয়েব ডেস্ক: পথ দুর্ঘটনার জন্য সরাসরি লাইসেন্স ব্যবস্থা নিয়েই প্রশ্ন তুললেন নবনিযুক্ত নগরপাল। তাঁর মতে, গাড়ি চালাতে জানলেই ড্রাইভিং লাইসেন্স নয়। খতিয়ে দেখা হোক আবেদনকারীর দক্ষতাও।

এরাজ্য ড্রাইভিং লাইসেন্সের আবেদন বাতিলের ঘটনা বিশেষ ঘটে না। আবেদন করে গাড়ি চালিয়ে দেখিয়ে দিলেই লাইসেন্স মেলে। কিন্তু তথ্য বলছে, অধিকাংশ দুর্ঘটনাতেই লাইসেন্স সংক্রান্ত জটিলতা নেই। দুর্ঘটনা ঘটে চালকের বেপরোয়া মনোভাবে। লাইসেন্স ব্যবস্থায় তা রোখার কোনও ব্যবস্থা নেই। বরং বেশ সহজেই মেলে লাইসেন্স।

ট্রাফিক জিজ্ঞাসা
এত সহজে লাইসেন্স?

শুধু গাড়ি চালাতে পারাই নয়। লাইসেন্স দেওয়া সময় আবেদনকারীর দক্ষতা ও মানসিকতাও খতিয়ে দেখা উচিত।মনে করছে পুলিস।  

রাজীব কুমারের প্রশ্নবাণ এড়াতে পারেনি তাঁর পুলিসের ট্রাফিক বিভাগও। তাঁর প্রশ্ন, ট্রাফিক আইন ভাঙলে জরিমানা ও মামলার বিধিগুলি রয়েছে কী কারণে? যথেচ্ছ মামলা ও জরিমানায় রাজস্ব বাড়ছে, নিরাপত্তা বাড়ছে কি?

পথ নিরাপত্তা সপ্তাহের উদ্বোধনে খোদ নগরপালের এই মন্তব্য আলোড়ন ফেলে দিয়েছে প্রশাসনে। কিন্তু, তাঁর পরামর্শ মেনে লাইসেন্স ব্যবস্থায় বদল আনবে কি পরিবহণ দফতর? এখন তারই অপেক্ষা।

.