সারদায় সিবিআই তদন্ত চেয়ে পুলিসের ধাক্কা খেলেন সুজন চক্রবর্তী, সুনন্দ সান্যাল। গ্রেফতার , পরে জামিন সুজন সহ ২৪ জন। কাল শহরের সব থানা ঘেরাও বামেদের

ডেপুটেশন দিতে গিয়ে পুলিসের ধাক্কার মুখে পড়তে হল সুজন চক্রবর্তী, অসীম চ্যাটার্জি, সুনন্দ সান্যালকে। সারদা কাণ্ডে সিবিআই তদন্তের দাবি নিয়ে আজ বিধাননগর কমিশারেটে যায় ইউনাইটেড চিট ফান্ড সাফারার ইউনিট নামে একটি সংস্থা। সেই সংস্থার সঙ্গেই ছিলেন  সুজন চক্রবর্তী, সুনন্দ সান্যাল, অসীম চ্যাটার্জিরা। ডেপুটেশন দিতে গিয়ে  পুলিসের বাধার মুখে পড়েন প্রতিনিধি দলের সদস্যেরা।

Updated: Nov 28, 2013, 07:35 PM IST

ডেপুটেশন দিতে গিয়ে পুলিসের ধাক্কার মুখে পড়তে হল সুজন চক্রবর্তী, অসীম চ্যাটার্জি, সুনন্দ সান্যালকে। সারদা কাণ্ডে সিবিআই তদন্তের দাবি নিয়ে আজ বিধাননগর কমিশারেটে যায় ইউনাইটেড চিট ফান্ড সাফারার ইউনিট নামে একটি সংস্থা। সেই সংস্থার সঙ্গেই ছিলেন  সুজন চক্রবর্তী, সুনন্দ সান্যাল, অসীম চ্যাটার্জিরা। ডেপুটেশন দিতে গিয়ে  পুলিসের বাধার মুখে পড়েন প্রতিনিধি দলের সদস্যেরা। সব মিলিয়ে সারদা কেলেঙ্কারির প্রতিবাদে রণক্ষেত্র হয়ে ওঠে বিধাননগর কমিশনারেট চত্বর৷

ভিডিও দেখুন

শুরু হয় পুলিসের সঙ্গে ধস্তাধস্তি। সেইসময়ই পুলিস ডেপুটেশন দিতে আসা প্রতিনিধিদের ধাক্কা দেয় বলে অভিযোগ। রাস্তায় পড়ে যান সুনন্দ সান্যাল, সমীর পুতুতুন্ড। এরপর বিধাননগর নর্থ থানায় নিয়ে যাওয়া হয় সুজন চক্রবর্তী, সুখবিলাস বর্মা, অসীম চ্যাটার্জি, সুনন্দ সান্যালকে। গ্রেফতারও করা হয় তাঁদের। সন্ধে সাতটা নাগাদ জামিনে ছাড়া পান গ্রেফতার হওয়া ২৪ জন।

পুলিসকে ধাক্কা দিয়ে জোর করে ডেপুটেশন দেওয়ার চেষ্টা ও ভাঙচুরের অভিযোগেই সুজন চক্রবর্তী সহ মোট ২৪ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন ডিসি হেডকোয়াটার্স সুব্রত ব্যানার্জি। তাঁদের বিরুদ্ধে সরকারি সম্পত্তি নষ্টের ও পুলিসকে ধাক্কা দেওয়ার অভিযোগ আনা হয়েছে।

বিধাননগরে সুজন চক্রবর্তী সহ বাম কর্মীদের গ্রেফতারের প্রতিবাদে কাল কলকাতা জেলার সব পুলিস থান ঘেরাও করবে বামফ্রন্ট। ঘটনার প্রতিবাদে কাল কর্মসূচি নিয়েছে বামেরা। বেলা সাড়ে ১২ টা থেকে সাড়ে ৪ টা পর্যন্ত রানি রাসমনি রোডে অবস্থান বিক্ষোভ কর্মসূচি নেওয়া হয়েছে।

অন্যদিকে, সরকারের নির্দেশেই পুলিস শান্তিপূর্ণ অবস্থানে বল প্রয়োগ করেছে। ফোনে চব্বিশ ঘণ্টাকে প্রতিক্রিয়া  সুজন চক্রবর্তীর।