মেধাতালিকা প্রকাশ করল প্রেসিডেন্সি, তবুও অব্যাহত পড়ুয়া বিক্ষোভ

কাউন্সেলিংয়ের ফি ৫০০ টাকার পরিবর্তে ১০০ টাকা করার দাবি জানিয়েছেন পড়ুয়ারা।

Updated By: Jul 14, 2018, 05:15 PM IST
মেধাতালিকা প্রকাশ করল প্রেসিডেন্সি, তবুও অব্যাহত পড়ুয়া বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদন : পড়ুয়াদের দাবি মেনে মেধা তালিকা প্রকাশ করল প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। যদিও তারপরেও এখনও ওঠেনি প্রেসিডেন্সির আন্দোলন। এখনও চলছে পড়ুয়াদের ঘেরাও-অবস্থান।

আন্দোলনকারীদের দাবি, এখনও তাঁদের সমস্ত দাবি মেনে নেওয়া হয়নি। শুক্রবার রাতে ডিন এবং অধ্যাপকদের সঙ্গে বৈঠকে বসেন ছাত্রদের প্রতিনিধিরা। কর্তৃপক্ষের তরফে একাধিক শর্ত দেওয়া হয় আন্দোলনকারী ছাত্রদের। তবে কর্তৃপক্ষের শর্ত মানতে নারাজ পড়ুয়ারা। সমস্ত দাবি না মানা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা। আন্দোলনকারীদের পক্ষ থেকে জানানো হয়েছে, শনিবার ফের বৈঠকে বসছেন ছাত্র নেতারা। এরপরই পরবর্তী পদক্ষেপ সম্পর্কে সুনির্দিষ্ট পদক্ষেপ ঘোষণা করবেন তাঁরা।

আরও পড়ুন, রাজ্যপালের সঙ্গে সাক্ষাত্, পদত্যাগ নিয়ে 'স্পিকটি নট' সুরঞ্জন

বৃহস্পতিবার থেকে স্বচ্ছ ভর্তি প্রক্রিয়ার দাবিতে আন্দোলন শুরু করেন প্রেসিডেন্সির পড়ুয়ারা। অবিলম্বে মেধা তালিকা প্রকাশ এবং কাউন্সেলিং ফি কমানের দাবি জানান তাঁরা। প্রসঙ্গত, এবার প্রেসিডেন্সিতে কাউন্সেলিংয়ের ফি ৫০০ টাকা ধার্য করা হয়েছে। পড়ুয়াদের দাবি, সেটি ১০০ টাকা করতে হবে। এদিন মেধাতালিকা প্রকাশ করা হলেও, কাউন্সেলিং ফি কমানো নিয়ে কোনও সিদ্ধান্ত জানায়নি কর্তৃপক্ষ।

.