Primary TET: 'আরও একটা সারদা চাই না', প্রাইমারি টেট দুর্নীতি মামলায় কড়া মন্তব্য হাইকোর্টের

এনিয়ে আজ বিচারপতি বলেন, উপেন বিশ্বাস এ দেশের সম্মানীয় ব্যক্তি। আপনি রঞ্জন 'সত্ বা অসত্' নিয়ে কেন পুলিসকে বলেননি? আপনিতো একজন পাওয়ারফুল পার্সন!

Updated By: Jun 15, 2022, 04:06 PM IST
Primary TET: 'আরও একটা সারদা চাই না', প্রাইমারি টেট দুর্নীতি মামলায় কড়া মন্তব্য হাইকোর্টের

অর্ণবাংশু নিয়োগী: আদালতের নির্দেশে আজ প্রাইমারি বোর্ডের অফিসে হানা দিয়েছে সিবিআই। অন্যদিকে, আজই রাজ্যে প্রাইমারিতে ২৬৯ জনের নিয়োগ সংক্রান্ত রিপোর্ট জমা দিয়েছে সিবিআই। পাশাপাশি উপেন বিশ্বাসের ফেসবুক পোস্ট সংক্রান্ত রিপোর্টও জমা দেয় কেন্দ্রীয় তদন্ত সংস্থা। মামলার শুনানিতে আজ বিচারপতি অভিজিত্ গঙ্গোপাধ্যায়ের সাফ বক্তব্য, আরও একটা সারদা চাই না।

মামলার শুনানিতে বিচারপতি অভিজিত্ গঙ্গোপাধ্য়ায় সিবিআইয়ের উদ্দেশ্য বলেন, নভেম্বরে প্রথম এই মামলায় নির্দেশ দিয়েছিলাম। আদালত চাইছে যারা দুর্নীতির জন্য চাকরি পাননি তারা চাকরি পাক। কিং পিনদের শাস্তি দিতে হবে। তা না হলে এ জিনিস থামবে না। এখনও পর্যন্ত কিছুই হয়নি। পদক্ষেপ নিন। বাগ কমিটির রিপোর্ট আপনাদের হাতে রয়েছে। তার পরেও কিছুই করেননি। এটা মেনে নেওয়া যায় না। মনে রাখবেন আরও একটা সারদা চাই না।

উল্লেখ্য, সিবিআইয়ের প্রাক্তন কর্তা উপেন বিশ্বাস তাঁর এক ফেসবুক পোস্টে রঞ্জন নামে এক ব্যক্তির নাম করেন যিনি প্রাথমিকে নিয়োগ দুর্নীতিতে জড়িত বলে সন্দেহ উপেনবাবুর।

এনিয়ে আজ বিচারপতি বলেন, উপেন বিশ্বাস এ দেশের সম্মানীয় ব্যক্তি। আপনি রঞ্জন 'সত্ বা অসত্' নিয়ে কেন পুলিসকে বলেননি? আপনিতো একজন পাওয়ারফুল পার্সন!

উপেন বিশ্বাস বলেন, আমি ACB Kolkata-কে নিয়ে খুশি নই। অনেক ক্ষেত্রে আশা হত হয়েছে। ACB তে রেগুলার DIG নেই। একজন সঠিক সিনিয়র অফিসার নেই। যিনি নির্দেশ দেবেন। যদি দুর্নীতির উপরে যেতে হয়, গড ফাদাদের কাছে, তাহলে ফোর্স লাগবে। একটা বিশেষ দল তৈরি করতে হবে যারা এই মামলার তদন্ত করবেন। সেটা কারা সেটা আদালতে জানাবে। তারা শুধুই এই মামলার তদন্ত করবে। কোর্ট মনিটর তদন্ত হতে হবে। 
যেই সিট গঠন করা হবে তাদের অন্য কেসে নেওয়া যাবে না। একজন জয়েন্ট ডিরেক্টর থাকবে। তিনি কোর্টে রিপোর্ট দেবেন। তিনি ইনচার্জ হয়ে থাকবেন। মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তাকে বদলি করা যাবে না। এই গুলি আমার আবেদন।

কেন পুলিশকে বলিনি? কারনে, সব কিছুর জন্য একটা কারণ থাকে। একটা দলে সবার আলাদা আলাদা দায়িত্ব থাকে। আমি অসহায় ছিলাম। রঞ্জনের আসল নাম চন্দন মন্ডল। সিবিআই যখন বলবে আমি সাহায্য করব। 

 আরও পড়ুন-Primary TET: আলাদা আলাদা বসিয়ে জিজ্ঞাসাবাদ! ৩ ঘণ্টার বেশি সময় সিবিআই দফতরে কী করলেন মানিক-রত্না?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.