Rail Fare Hiked: ঘুরপথে বাড়ছে রেলের ভাড়া? যাত্রীদের এবার থেকে দিতে হবে 'এই' ফি

যদিও লকাল ট্রেন এবং মান্থলি টিকিটের ক্ষেত্রে এই লেভি নেওয়া হবে না

Updated By: Jan 8, 2022, 01:22 PM IST
Rail Fare Hiked: ঘুরপথে বাড়ছে রেলের ভাড়া? যাত্রীদের এবার থেকে দিতে হবে 'এই' ফি
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: ঘুরপথে বাড়ছে রেল ভাড়া। স্টেশন ডেভেলপমেন্ট ফি এবার থেকে নেওয়া হবে যাত্রীদের কাছ থেকেই। এমটাই বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে রেলবোর্ড। 

দুরপাল্লার ট্রেনের ক্ষেত্রে কার্যকর হবে লেভি। অসংরক্ষিত ট্রেন এবং মেল, এক্সপ্রেসে ১০ টাকা লেভি। সংরক্ষিত নন এসি ট্রেনের ক্ষেত্রে লেভি নেওয়া হবে ২৫ টাকা। এই লেভি সংরক্ষিত এসি ট্রেনের ক্ষেত্রে হবে ৫০ টাকা। এছাড়াও প্লাটফর্ম টিকিটের সাধারন দামের সঙ্গে যুক্ত হবে ১০ টাকা লেভি। 

আরও পড়ুন: করোনায় কাবু! CMC-CNMC-তে বন্ধ Planned OT, চিত্তরঞ্জন সেবা সদনে খোলা শুধু Emergency

আরও পড়ুন: South Dumdum Municipality: এবার থেকে সপ্তাহে তিনদিন বন্ধ বাজার, বড় সিদ্ধান্ত দক্ষিণ দমদম পুরসভার

রেলের পক্ষ থেকে যে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে তাতে বলা হয়েছে স্টেশন ডেভেলপমেন্ট ফি বাবদ যে টাকা তা লেভি হিসেবে যাত্রীদের কাছ থেকে নেওয়া হবে। যদিও লকাল ট্রেন এবং মান্থলি টিকিটের ক্ষেত্রে এই লেভি নেওয়া হবে না। কিন্তু দুরপাল্লার ক্ষেত্রে এই নীতি কার্যকর করা হবে। এই নিয়েই শুরু হয়েছে জল্পনা। স্টেশন উন্নয়নের ক্ষেত্রে যে টাকা নেওয়া হবে তা যেভাবে ভাগ করা হয়েছে সেটা দেখে মনে হচ্ছে যে টিকিটের সঙ্গেই জুড়ে দেওয়া হবে এই লেভি। একই কারনেই মনে করা হচ্ছে যে ঘুরপথে বাড়তে চলেছে রেলের টিকিটের দাম।  

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.