নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রোয় ছাড়পত্র রেলের, শীঘ্রই চালু হয়ে যাবে পরিষেবা

অবশেষে মেট্রোর চাকা গড়াল দক্ষিণেশ্বর পর্যন্ত।

Updated By: Feb 11, 2021, 03:37 PM IST
নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রোয় ছাড়পত্র রেলের, শীঘ্রই চালু হয়ে যাবে পরিষেবা

নিজস্ব প্রতিবেদন: দীর্ঘ প্রতীক্ষায় অবসান। পরিষেবা চালু হয়ে যেতে পারে যেকোনও দিন। দক্ষিণেশ্বর থেকে নোয়াপাড়া পর্যন্ত মেট্রোয় চলাচলে ছাড়পত্র দিল রেল। বস্তত, আগামী সপ্তাহে উদ্বোধনের চেষ্টা করা হচ্ছে বলে খবর।

শহরে মেট্রোর পরিষেবার ব্য়প্তি বাড়তে চলেছে আরও। মেট্রোয় চাকা এবার গড়াল দক্ষিণেশ্বর পর্যন্ত। নোয়াপাড়া থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত পরীক্ষামূলকভাবে মেট্রো চলাচল শুরু হয়েছিল আগেই। জানা গিয়েছে, চলতি মাসের ৫ ও ৬ তারিখ পরিদর্শনে আসেন রেলের সেফটি কমিশনার। অবশেষে মিলল ছাড়পত্র। নর্থ-সাউথ মেট্রোর এই সম্প্রসারণে নতুন দিগন্ত খুলে যাবে বলে আশাবাদী রাজ্য। এর ফলে কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো ছুটবে। ফলে অল্প সময়ের মধ্যেই তিলোত্তমার প্রাণকেন্দ্র থেকে দক্ষিণেশ্বর পৌঁছতে পারবেন সাধারণ মানুষ।

আরও পড়ুন: বন সহায়ক পদে নিয়োগে 'অস্বচ্ছতা', রাজ্যকে হলফনামা পেশের নির্দেশ High Court-র

প্রসঙ্গত, কালীপুজোর আগে নোয়াপাড়া থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো উদ্বোধনের পরিকল্পনা করা হয়েছিল। কিন্তু আমদানি সংক্রান্ত বিধি নিষেধের কারণে শেষপর্যন্ত বিদেশ থেকে গুরুত্বপূর্ণ সরঞ্জাম আনা যায়নি। ফলে সে পরিকল্পনা ভেস্তে যায়। মেট্রোর সূত্রে তেমনই খবর। তবে লকডাউন পর্বে অবশ্য লাইন পাতা-সহ অন্যন্য  কাজ এগিয়ে দ্রুত গতিতে। 

.