রেল ভাড়া বৃদ্ধি প্রত্যাহার না করলে বৃহত্তর আন্দোলনের হুমকি তৃণমূলের

রেল ভাড়া বৃদ্ধি প্রত্যাহার না করলে বৃহত্তর আন্দোলনের হুমকি তৃণমূলের

রেল ভাড়া বৃদ্ধি প্রত্যাহার না করলে বৃহত্তর আন্দোলনের হুমকি তৃণমূলেরঅবিলম্বে প্রত্যাহার করতে হবে রেলের ভাড়াবৃদ্ধির সিদ্ধান্ত। না হলে, পথে নেমে আরও বড় আন্দোলন করবে তৃণমূল কংগ্রেস।  এই হুঁশিয়ারি দিল যুব তৃণমূল। রেলের ভাড়াবৃদ্ধির প্রতিবাদে আজ কলেজ স্ট্রিট থেকে শিয়ালদা পর্যন্ত মিছিল করে তৃণমূল।  কংগ্রেসের পাল্টা তোপ, তৃণমূলের নীতির জন্যই আজ রেলের ভাড়া বাড়াতে হচ্ছে। মেট্রোর ভাড়াবৃদ্ধির সিদ্ধান্তের প্রতিবাদে আজ মেট্রো ভবনের সামনে বিক্ষোভ দেখায় এসএফআই এবং ডিওয়াইএফআই।

রেলের ভাড়াবৃদ্ধি। এবার এই ইস্যুটাকেই কেন্দ্রের বিরুদ্ধে অস্ত্র হিসেবে ব্যবহার করতে ময়দানে নেমে পড়ল তৃণমূল। প্রত্যাহার করতে হবে ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত। বৃহস্পতিবার এই দাবিকে সামনে রেখেই কলেজ স্কোয়ার থেকে শিয়ালদা পর্যন্ত মিছিল করল যুব তৃণমূল।
 
তৃণমূলের নেতারা বলছেন, সিদ্ধান্ত প্রত্যাহার না হলে আরও বড় আন্দোলন করবেন। পাল্টা তোপটা দাগছে কংগ্রেসও। তৃণমূলের পূর্বতন রেলমন্ত্রীদের নীতির জেরেই আজ রেলের ভাড়া বাড়াতে হচ্ছে বলে অভিযোগ করেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি।
 
মেট্রো রেলের ভাড়াবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়ে বৃহস্পতিবার পথে নামে এসএফআই এবং ডিওয়াইএফআই-ও। মেট্রো ভবনের সামনে বিক্ষোভ দেখান দুই সংগঠনের সদস্যরা।
 
এসএফআই আর ডিওয়াইএফআই-এর অভিযোগ উত্সব করে দেদার উড়িয়ে দেউলিয়া হয়ে গিয়েছে রেল। এবার সেই বোঝাই সাধারণ মানুষের ওপর চাপানোর চেষ্টা করছে কেন্দ্র।

First Published: Thursday, October 17, 2013, 20:29


comments powered by Disqus