রানাঘাটে সন্ন্যাসিনী ধর্ষণকাণ্ডে যাবজ্জীবন সাজা মূল অভিযুক্তের

Updated By: Nov 8, 2017, 04:35 PM IST
রানাঘাটে সন্ন্যাসিনী ধর্ষণকাণ্ডে যাবজ্জীবন সাজা মূল অভিযুক্তের

নিজস্ব প্রতিবেদন: রানাঘাটের সন্ন্যাসিনী ধর্ষণকাণ্ডে সাজা ঘোষণা করল কলকাতা নগর দায়রা আদালত। দোষী সাব্যস্ত নজরুলকে ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ডের সাজা শুনিয়েছেন বিচারক। বাকি পাঁচ জনকে ১০ বছরের কারাদণ্ডের নির্দেশ দিল আদালত।   

মঙ্গলবারই রানাঘাটের মিশনারি স্কুলে ৭৫ বছরের সন্ন্যাসিনীকে ধর্ষণের দায়ে নজরুল ইসলামকে দোষী সাব্যস্ত করেছিল আদালত। বাংলাদেশের বাসিন্দা নজরুলকে এখনো গ্রেফতার করতে পারেনি পুলিশ। বাকি ৫ অভিযুক্তকে ডাকাতির দায়ে দোষী সাব্যস্ত করে আদালত জানায়, এক্ষেত্রে গণধর্ষণ নয়, ধর্ষণের শিকার হয়েছিলেন সন্ন্যাসিনী। 

এদিন মিলন সরকার, মহম্মদ সেলিম, খালেদুর রহমান ও ওহিদুল ইসলামকে ডাকাতির দায়ে ১০ বছরের কারাদণ্ডের নির্দেশ দেয়। আর এক অভিযুক্ত গোপাল সরকারকে দুষ্কৃতীদের আশ্রয় দেওয়া ও ষড়যন্ত্রে লিপ্ত থাকার দায়ে ৭ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। 

২০১৫ সালে ১৪ মার্চ রাতে রানাঘাটের একটি মিশনারি স্কুলের সন্ন্যাসিনীকে ধর্ষণ করে নজরুল ইসলাম। পাশাপাশি কয়েক লক্ষ টাকা লুঠও করে দুষ্কৃতীরা। ওই ঘটনায় গোপাল সরকার-সহ অভিযুক্তদের গ্রেফতার করে সিআইডি। রানাঘাট আদালতে চার্জ গঠন হলেও পরে সাক্ষীদের নিরাপত্তার স্বার্থে মামলা নগর দায়রা আদালতে স্থানান্তরিত করার নির্দেশ দেয় হাইকোর্ট। হাইকোর্টের নির্দেশে মামলাটি স্থানান্তর করা হয় নগর দায়রা আদালতে। এদিনের রায়কে চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে যাওয়া হবে বলে জানিয়েছেন দোষীদের আইনজীবী। 

আরও পড়ুন, নারদকাণ্ডে ইডির জেরার মুখে মেয়র শোভনের শ্যালক

.