চিকিত্‍সা বিভ্রাট : অ্যাপোলোর শীর্ষপদ থেকে ইস্তফা দিলেন রূপালি বসু

চিকিত্‍সা বিভ্রাট ও বিলিং বিতর্কের মাঝে দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন অ্যাপোলো গ্লেনেগল্সের শীর্ষকর্তা রূপালি বসু। অ্যাপোলোর ভাবমূর্তি ঠিক রাখতেই এই সিদ্ধান্ত বলে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে। তবে, তিনি নিজে থেকে এই সিদ্ধান্ত নিয়েছেন, নাকি তাঁকে সরিয়ে দেওয়া হল তা এখনও স্পষ্ট হয়নি।

Updated By: Mar 2, 2017, 01:25 PM IST
চিকিত্‍সা বিভ্রাট : অ্যাপোলোর শীর্ষপদ থেকে ইস্তফা দিলেন রূপালি বসু

ওয়েব ডেস্ক : চিকিত্‍সা বিভ্রাট ও বিলিং বিতর্কের মাঝে দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন অ্যাপোলো গ্লেনেগল্সের শীর্ষকর্তা রূপালি বসু। অ্যাপোলোর ভাবমূর্তি ঠিক রাখতেই এই সিদ্ধান্ত বলে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে। তবে, তিনি নিজে থেকে এই সিদ্ধান্ত নিয়েছেন, নাকি তাঁকে সরিয়ে দেওয়া হল তা এখনও স্পষ্ট হয়নি।

সঞ্জয় রায়, রত্না ঘোষ ও তারপর বেলেঘাটার তরুণী...বারবার চিকিত্‍সায় গাফিলতির অভিযোগ ওঠে কলকাতার এই 'বিলাসবহুল' বেসরকারি হাসপাতালটির বিরুদ্ধে। শুধু চিকিত্‍সায় গাফিলতিই নয়, সেই সঙ্গে ছিল লাগাম ছাড়া বিলের চাপ। সামর্থ্য না থাকায়, রোগীর পরিবারকে নানা ভাবে হয়রান করারও অভিযোগ ওঠে এই হাসপাতালটির বিরুদ্ধে।

আরও পড়ুন- ফের অমানবিক মুখ অ্যাপোলোর, রোগীকে বিনা চিকিত্সায় ১৭ ঘণ্টা ফেলে রাখার অভিযোগ

এই পরিস্থিতিতে রাজ্য সরকারের কোপের মুখে পড়ে অ্যাপোলো। মুখ্যমন্ত্রীর নির্দেশে শুরু হয় তদন্ত। রাজ্য স্বাস্থ্য দফতরের তদন্তে অ্যাপোলোর বিরুদ্ধে ওঠে একাধিক অসঙ্গতির অভিযোগ। অন্যদিকে, অ্যাপোলোর তরফেও এই ঘটনাগুলি নিয়ে শুরু হয় অন্তর্তদন্ত। সেখানেও হাসপাতাল পরিচালনার ক্ষেত্রে উঠে আসে একাধিক অসঙ্গতি।

মনে করা হচ্ছে, হাসপাতালের ভাবমূর্তি ঠিক রাখতে অবশেষে অ্যাপোলো গ্লেনেগল্সের শীর্ষ পদ থেকে ইস্তফা দেওয়ার সিদ্ধান্ত নিলেন রূপালি বসু। যদিও, যে ঘটনাগুলি নিয়ে প্রশ্ন উঠেছে, সেই সময় রূপালি ছুটিতে বিদেশ সফরে ছিলেন বলে জানা গেছে। হাসপাতাল সূত্রে খবর, রূপালি বসুর জায়গায় আপাতত কলকাতার দায়িত্বে থাকছেন রানা দাশগুপ্ত। অন্যদিকে, উত্তর-পূর্বাঞ্চলের দায়িত্বে থাকছেন এল সত্যভামা।  

.