প্রার্থী তালিকা তৈরি, বিজেপির কলকাতার 'মেয়র মুখ' কে? জবাব দিলেন সায়ন্তন

বহু জায়গায় তৃণমূলের অন্তর্দ্বন্দ্বকে কাজে লাগিয়ে ম্যাচ ঘোরাতে চায় পদ্মশিবির।

Updated By: Feb 18, 2020, 06:35 PM IST
প্রার্থী তালিকা তৈরি, বিজেপির কলকাতার 'মেয়র মুখ' কে? জবাব দিলেন সায়ন্তন

নিজস্ব প্রতিবেদন : এপ্রিলেই পুরভোট চায় রাজ্য। তার আগে মোটের ওপর ঘর গুছিয়ে ফেলেছে বিজেপি। কলকাতা সহ বাকি পুরসভার প্রার্থী তালিকা তৈরি। অপেক্ষা সিলমোহরের। তবে, পুরভোটে কাউকেই মেয়র পদপ্রার্থী করে ময়দানে নামতে চান না দিলীপ -সায়ন্তনরা।

বিধানসভার আগে মিনি বিধানসভা ভোট। পুরভোট এবার গেরুয়া শিবিরের কাছে বড় চ্যালেঞ্জ। তবে পুরভোট নিয়ে আত্মবিশ্বাসী দিলীপ -সায়ন্তনরা। গ্রীষ্মের সেমিফাইনাল ম্যাচের জন্য পুরোদস্তুর তৈরি পদ্মশিবির। চূড়ান্ত হয়ে গিয়েছে প্রার্থী তালিকা। কলকাতা সহ ১০২টি পুরসভায় ভোট। অসংখ্য আসন। প্রতিটির জন্য প্রার্থী বাছতে হবে। ঝক্কি কম নয়। একে তো বিপুল সংখ্যক প্রার্থী জোগাড়ের চ্যালেঞ্জ, তার উপর এত আসনে প্রথমবার লড়ার অভিজ্ঞতা। রাজ্য বিজেপি নেতৃত্ব অবশ্য বলছেন, তাঁরা রেডি।

সায়ন্তন বসু বলেন, খসড়া তৈরি। এবার ঝাড়াই বাছাইয়ের পালা। তবে, সেখানেও ধীরে চলো কৌশল নিচ্ছে গেরুয়া শিবির। বহু জায়গায় তৃণমূলের অন্তর্দ্বন্দ্বকে কাজে লাগিয়ে ম্যাচ ঘোরাতে চায় পদ্মশিবির। পাশাপাশি, কলকাতার ক্ষেত্রে অতিরিক্ত সতর্ক বিজেপি। ১৪৪টি ওয়ার্ডে কারা লড়বেন তা মোটের ওপর চূড়ান্ত। তবে, এখনই কাউকে মেয়র পদপ্রার্থী করে ভোটে যেতে চায় না দল।

আরও পড়ুন, পুরভোটের প্রস্তুতি খতিয়ে দেখতে কলকাতা সহ ৩ জেলাশাসককে নির্বাচন কমিশনে তলব

সায়ন্তন বসুর কথায়, প্রতিটি ওয়ার্ডের জন্য আলাদা রণকৌশল থাকবে। হবে আলাদা ইশতেহার। ৫ বছর আগে তৃণমূলের দেওয়া সব প্রতিশ্রুতি ধরে ধরে পর্যালোচনা করে হবে। তারপর কোথায় কী খামতি, তা নিয়ে পৌঁছে যাওয়া হবে বাসিন্দাদের দরজায় দরজায়। 

.