মুকুলের গলায় সিবিআই-ইডির প্রতি দরদ

ঘাঁসফুল ছেড়ে পদ্মফুল শিবিরে যেতেই মুকুল রায়ের গলায় সিবিআই-ইডির প্রতি বিশেষ দরদ। তৃণমূলের দাবিই কি তাহলে মিলে গেল?

Updated: Nov 9, 2017, 07:12 PM IST
মুকুলের গলায় সিবিআই-ইডির প্রতি দরদ

নিজস্ব প্রতিবেদন: সিবিআই-ইডির প্রতি নরম সুর মুকুল রায়ের গলায়। আজ ইডি দফতরে হাজিরা দেওয়ার পর খানিক ভিন্ন মেজাজে দেখা গেল সদ্য বিজেপিতে যোগ দেওয়া মুকুল রায়কে। এদিন মুকুল বলেন, "এরা (সিবিআই-ইডি) এখানে কেউ নিজে পায়ে হেঁটে আসেনি। হাইকোর্ট, সুপ্রিম কোর্ট নির্দেশ দিয়েছে..."। মুকুলের গলায় সিবিআই-ইডির প্রতি এমন দরদি সুর শুনে অনেকেই 'দুয়ে দুয়ে চার' মেলাচ্ছেন।

প্রসঙ্গত, বিজেপিতে যোগ দেওয়ার দিন থেকেই মুকুল রায় ও পদ্ম শিবিরের কেন্দ্রীয় নেতৃত্বকে সারদা-নারদা সংক্রান্ত অস্বস্তিকর প্রশ্ন শুনতে হয়েছে বিস্তর। সে দিন থেকেই অবশ্য মুকুল ও বিজেপি নেতৃত্ব বলেছেন, "আইন, আইনের পথে চলবে"। কিন্তু এদিন যেভাবে পরোক্ষে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার পাশে দাঁড়ালেন মুকুল তা সত্যিই বেনজির। এতদিন মুকুলের পুরানো দল তৃণমূল বলে এসেছে, দুর্নীতির ঝামেলা থেকে বাঁচতেই বিজেপিতে যোগ দিয়েছেন মুকুল রায়। ফলে, মুকুলের মুখে এদিন কেন্দ্রীয় তদন্তকারীদের প্রতি এমন 'সহনাভূতিশীল' সুর শোনায় তৃণমূলের সেই বিশ্লেষণই মান্যতা পেল বলে মনে করছে রাজনৈতিক শিবির।

আরও পড়ুন- মুকুল ও রূপার চায়ে পে চর্চা

আজই আবার বহিষ্কৃত সিপিএম সাংসদ ঋতব্রত বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণের অভিযোগ আনা নম্রতা দত্ত আঙুল তুলেছেন মুকুলের দিকে। নম্রতার দাবি, ফোন করে মুকুলের নাম করে তাঁকে হুমকি দেওয়া হচ্ছে। এ বিষয়ে মুকুলের প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে, তিনি বলেন, বাংলায় এখন সিদ্ধার্থশঙ্কর রায়ের জমানা চলছে। রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করতে মিথ্যা মামলায় ফাঁসানোর চেষ্টা চলছে।