সোমনাথ চট্টোপাধ্যায়কে দলে ফেরানোর ইঙ্গিত?

অনুষ্ঠান মঞ্চে এক ফ্রেমে তাঁকে দেখা গেল সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরির সঙ্গে। এভাবে কাছাকাছি আসা কি সোমনাথ চট্টোপাধ্যায়কে দলে ফেরানোর ইঙ্গিত?

Updated By: Jul 9, 2015, 08:38 AM IST
সোমনাথ চট্টোপাধ্যায়কে দলে ফেরানোর ইঙ্গিত?

ওয়েব ডেস্ক: জ্যোতি বসু জন্ম শতবর্ষ অনুষ্ঠানে সপরিবার উপস্থিত ছিলেন লোকসভার প্রাক্তন স্পিকার সোমনাথ চট্টোপাধ্যায়। অনুষ্ঠান মঞ্চে এক ফ্রেমে তাঁকে দেখা গেল সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরির সঙ্গে। এভাবে কাছাকাছি আসা কি সোমনাথ চট্টোপাধ্যায়কে দলে ফেরানোর ইঙ্গিত?

সন্ত্রাস মোকাবিলায় একজোট হয়ে লড়াইয়ের বার্তা সীতারাম ইয়েচুরির। তবে এখনই যে রাজনৈতিক জোটের কথা ভাবছে  না সিপিএম, তাও স্পষ্ট করে দিলেন দলের সাধারণ সম্পাদক। জ্যোতি বসুর একশো দুইতম জন্মদিনে  ইয়েচুরি জোর দিলেন জনসংযোগ বাড়নোর ওপর।  

জ্যোতি বসুর ১০২ তম জন্মদিন উপলক্ষে অনুষ্ঠান। মঞ্চ থেকে বার বার উঠে এল সন্ত্রাস আর সাম্প্রদায়িকতার  বিরুদ্ধে একজোট হয়ে লড়াইয়ের বার্তা। কিন্তু কাদের সঙ্গে ঐক্যবদ্ধ হওয়ার বার্তা দিলেন সিপিএম সাধারণ সম্পাদক?  জল্পনায় জল ঢেলে স্পষ্ট জানালেন, কোনও রাজনৈতিক দলের সঙ্গে জোটের কথা এখনই ভাবছেন না।  

জন বিচ্ছিন্নতাই যে বামেদের মূল সমস্যা, তা আগেও স্বীকার করছেন দলের নেতারা। মানুষই শেষ কথা বলে, বলতেন প্রয়াত নেতা জ্যোতি । বুধবারের সভায় সে কথাই বারবার ফিরে এল নেতাদের বক্তব্যে

সন্ত্রাসের মোকাবিলায় মানুষকে নিয়ে প্রতিরোধ গড়ার কথাই ঘুরে ফিরে এল বুধবারের সভায়।

 

.