প্রেসিডেন্সির অধ্যাপকদের `উত্‍সাহ ভাতা` দেবে রাজ্য

চলতি মাসের তৃতীয় সপ্তাহের মধ্যে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগের বিজ্ঞাপন দেওয়া হবে। উপাচার্য মালবিকা সরকার জানিয়েছেন, প্রেসিডেন্সিতে যে সব শিক্ষকদের নিয়োগ করা হবে, তাঁরা তো বিশেষ `উত্‍সাহ ভাতা`র সুবিধা পাবেনই, যাঁরা বর্তমানে প্রেসিডেন্সিতে অধ্যাপনা করছেন, তাঁরাও সেই সব সুবিধা পাবেন।

Updated By: Jan 10, 2012, 08:34 AM IST

চলতি মাসের তৃতীয় সপ্তাহের মধ্যে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগের বিজ্ঞাপন দেওয়া হবে। এপ্রিলের মধ্যে নিয়োগ প্রক্রিয়া শেষ হবে। প্রেসিডেন্সির মেন্টর গ্রুপের চেয়ারম্যান সুগত বসু  একথা জানিয়েছেন। শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু সোমবার প্রেসিডেন্সির মেন্টর গ্রুপের সঙ্গে বৈঠক করেন।
বৈঠকে সুগত বসুর পাশাপাশি উপাচার্য মালবিকা সরকারও উপস্থিত ছিলেন। উপাচার্য মালবিকা সরকার জানিয়েছেন, প্রেসিডেন্সিতে যে সব শিক্ষকদের নিয়োগ করা হবে, তাঁরা তো বিশেষ `উত্‍সাহ ভাতা`র সুবিধা পাবেনই, যাঁরা বর্তমানে প্রেসিডেন্সিতে অধ্যাপনা করছেন, তাঁরাও সেই সব সুবিধা পাবেন। কিন্তু প্রেসিডেন্সির অধ্যাপকদের রাজ্য সরকারের দেওয়া সেই সমস্ত `বিশেষ সুবিধা` থেকে কেন অন্যান্য বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকরা বঞ্চিত হবেন, তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে।

.