অনশনের ২৩ দিন, এসএসসি প্রার্থীদের সঙ্গে মঞ্চে মন্দাক্রান্তা

"শহরের রাস্তার ওঁরা গরু ছাগলের মতো পড়ে রয়েছে, কেউ ফিরেও তাকাচ্ছে না। এ বিষয়ে প্রশাসন হয় দুর্ব্যবহার করছে, নয় উদাসীন। সব মিলিয়ে এতগুলো ছেলেমেয়েকে প্রশাসন কোনও সমস্যার সমধান দিতে পারছে না।

Updated By: Mar 22, 2019, 11:12 AM IST
অনশনের ২৩ দিন, এসএসসি প্রার্থীদের সঙ্গে মঞ্চে মন্দাক্রান্তা

নিজস্ব প্রতিবেদন: এসএসসির মাধ্যমে স্বচ্ছ নিয়োগের দাবিতে অনশনে বসেছিলেন ৪০০ জন। ইতিমধ্যেই সেই অনশনের ২৩ দিন অতিক্রান্ত। আজ শুক্রবার আন্দোলনকারীদের সঙ্গে অনশনে যোগ দিয়েছেন মন্দাক্রান্তা সেন। জানালেন যতক্ষণ সম্ভব তিনি রয়েছেন আন্দোলনকারীদের পাশে। 

অনশনকারীদের স্বপক্ষে মন্দাক্রান্তা সেন বলেন "শহরের রাস্তার ওঁরা গরু ছাগলের মতো পড়ে রয়েছে, কেউ ফিরেও তাকাচ্ছে না। এ বিষয়ে প্রশাসন হয় দুর্ব্যবহার করছে, নয় উদাসীন। সব মিলিয়ে এতগুলো ছেলেমেয়েকে কেউ কোনও সমস্যার সমধান দিতে পারছে না। মন থেকে চাই সরকার এদের ভবিষ্যতের কথা ভেবে একটা সমাধানসূত্র দিক। এদিন প্রশাসনকে কটাক্ষ করে তিনি আরও বলেন "এরপরেও কি প্রচারে বেরিয়ে ভোট চাইতে লজ্জা করবে না নেতাদের? জানি না, সরকার আদৌ কিছু করবে কীনা। সরকারের সদিচ্ছাই আমাদের একমাত্র কাম্য।" 

আরও পড়ুন:  অনশনের কুড়ি দিন, চাকরির দাবিতে অনড় এসএসসি প্রার্থীরা

উল্লেখ্য, ইতিমধ্যেই শিক্ষামন্ত্রীর সঙ্গে দেখা করছেন আন্দোলনকারীরা। আজ শুক্রবার রাজ্যপালের সঙ্গেও দেখা করার কথা তাঁদের। মানবাধিকার কমিশনের কাছেও চিঠি দেবেন বলে জানিয়েছেন অনশনকারীরা। গত ২৮ ফেব্রুয়ারি থেকে এসএসসির শূন্যপদে স্বচ্ছ নিয়োগের দাবিতে অনশনে বসেছিলেন প্রায় ৪০০ জন প্রার্থী। অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন অনেকেই। সন্তানসম্ভবা হারিয়েছেন তাঁর গর্ভের সন্তানকে। ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন প্রায় তিনজন। সবমিলিয়ে পরিস্থিতির অবনতি হয়েছে রোজ। এদিকে অনশনকারীদের অভিযোগ বিভিন্ন মহল থেকে অনেকেই তাঁদের পাশে এসে দাঁড়ালেও প্রশাসনের তরফ থেকে কোনও সদুত্তর মেলেনি।

.