SSC Scam, Partha Chatterjee, Arpita Mukherjee: তৃণমূল মহাসচিব নন, গিয়েছে মন্ত্রিত্ব; এখনও জামিন অধরা পার্থর

বৃহস্পতিবার পর্যন্ত পার্থর ১২ দিনের ইডি হেফাজত হয়ে গিয়েছিল। সাধারণত কোনও অভিযুক্তকে সর্বাধিক ১৪ দিনের জন্য ইডি হেফাজতে নেওয়া যায়। ইডির আর্জিতে শুক্রবার অর্থাৎ পাঁচ তারিখ পর্যন্ত তাকে ফের হেফাজতে পেয়েছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। তাই বৃহস্পতিবার থেকে দিনভর কার্যত কোমর বেঁধে অধরা এবং উত্তর না পাওয়া প্রশ্নমালা নিয়ে তারা সকাল থেকেই ঝাঁপিয়ে পড়তে চলেছেন বলে ইডি সূত্রের খবর। 

Reported By: অয়ন ঘোষাল | Updated By: Aug 4, 2022, 11:17 AM IST
SSC Scam, Partha Chatterjee, Arpita Mukherjee: তৃণমূল মহাসচিব নন, গিয়েছে মন্ত্রিত্ব; এখনও জামিন অধরা পার্থর
ফাইল চিত্র

অয়ন ঘোষাল: মক্কেলের বয়স ৭২ বছর। এখন আর তৃণমূল মহাসচিব নন। এই মুহূর্তে মন্ত্রীও নন তিনি। তাই প্রভাব খাটিয়ে তদন্ত প্রভাবিত করার আর কোনও সম্ভাবনা নেই। অতএব তার জামিন মঞ্জুর করা হোক। বুধবার ব্যাঙ্কশাল কোর্টে বিশেষ ইডি আদালতে পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) জামিনের সপক্ষে এই যুক্তি পেশ করেন পার্থর আইনজীবী কৃষ্ণচন্দ্র দাস।

ইডির আইনজীবী সেই যুক্তি খন্ডন করে পাল্টা জানান, এখনও পর্যন্ত পার্থ জেরায় সহযোগিতা করছেন না। একাধিক গুরুত্বপূর্ণ প্রশ্নের জবাব হয় এড়িয়ে যাচ্ছেন, অথবা নীরব থাকছেন। বৃহস্পতিবার পর্যন্ত পার্থর ১২ দিনের ইডি হেফাজত হয়ে গিয়েছিল। সাধারণত কোনও অভিযুক্তকে সর্বাধিক ১৪ দিনের জন্য ইডি হেফাজতে নেওয়া যায়। ইডির যুক্তি ছিল, হেফাজতে নেওয়ার পর প্রথম দুদিন এসএসকেএম এবং ভুবনেশ্বর এইমস যাওয়া এবং আসায় সময় কেটে গিয়েছে। তার উপর একদিন ছাড়া একদিন তাকে সিজিও থেকে বের করে, প্রায় সোয়া এক ঘণ্টা পথ পেরিয়ে জোকা ই এস আই নিয়ে যেতে হচ্ছে।

সেখানে রুটিন স্বাস্থ্য পরীক্ষার জন্য লেগে যাচ্ছে আরও প্রায় ঘন্টা দেড়েক। আবার সন্ধের পর কলকাতা হাইকোর্টের নির্দেশেই তাকে জেরা করা যাচ্ছে না। ফলে নামেই মাত্র ১২ দিন হেফাজতে থাকলেও আদতে পার্থকে জেরা করা গেছে খুব অল্প সময়ের জন্য। তাই এখনও বহু প্রশ্নের উত্তর অধরা থেকে গেছে বলে জানানো হয়েছে ইডির তরফে। ইডির আর্জিতে শুক্রবার অর্থাৎ পাঁচ তারিখ পর্যন্ত তাকে ফের হেফাজতে পেয়েছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। তাই বৃহস্পতিবার থেকে দিনভর কার্যত কোমর বেঁধে অধরা এবং উত্তর না পাওয়া প্রশ্নমালা নিয়ে তারা সকাল থেকেই ঝাঁপিয়ে পড়তে চলেছেন বলে ইডি সূত্রের খবর।

আরও পড়ুন: Jharkhand MLA arrest Case: 'সিবিআইকে তদন্তভার দেওয়া হোক', হাইকোর্টের দ্বারস্থ ঝাড়খণ্ডের ৩ বিধায়ক

পার্থ সকালে ঘুম থেকে ওঠার পর, চা জলখাবার পর্ব শেষ হলেই তাকে দিনভর ম্যারাথন জেরার মুখে পড়তে হবে বলে জানা গিয়েছে।

এদিকে  এসএসসি দুর্নীতি মামলায় (SSC Scam) আরও সম্পত্তির সন্ধানে এবার জেলায় জেলায় তল্লাশি চালাচ্ছে ইডি। এদিন শান্তিনিকেতনে অভিযান চালায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বিশেষ দল। শান্তিনিকেতনে অপা-দেখতে ভিড় জমাচ্ছেন সাধারণ মানুষ। অপা, তিতলি ছাড়াও আরও বাড়ির হদিশ মিলেছে। এবার সেই সম্পত্তিগুলিরই খোজখবর শুরু করছে  ইডি। কেন্দ্রীয় তদন্ত সংস্থার দাবি, অর্পিতা যে পার্থের অত্যন্ত ঘনিষ্ট ছিলেন, তা স্পষ্ট। এমনকী, তাঁদের মধ্য়ে আর্থিক লেনদেন চলত।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.