বিদেশি লগ্নি টানতে এবার অভিনব উদ্যোগ রাজ্য সরকারের

বিদেশি লগ্নি টানতে এবার অভিনব উদ্যোগ রাজ্যের। কলকাতায় কর্মরত বিভিন্ন দেশের কনসাল জেনারেলদের নিয়ে তৈরি হল কনসুলার কোর্ট।  বিভিন্ন দেশের কাছে রাজ্যের শিল্প সম্ভাবনা তুলে ধরবে এই কোর্ট। অগ্রগতি খতিয়ে দেখতে  ছমাস অন্তর বৈঠকে করবে কনসুলার কোর্ট। আজ নবান্ন মুখ্যমন্ত্রী ও শিল্পপতিদের বৈঠকে হাজির ছিলেন বিভিন্ন দেশের প্রায় বাহান্নজন কনসাল জেনারেল।প্রত্যেকেই নিজের দেশে রাজ্যের ইতিবাচক ভাবমূর্তি ও বিনিয়োগের সম্ভাবনাতুলে ধরার  প্রতিশ্রুতি দিয়েছেন।

Updated By: Sep 11, 2014, 08:07 PM IST

ওয়েব ডেস্ক: বিদেশি লগ্নি টানতে এবার অভিনব উদ্যোগ রাজ্যের। কলকাতায় কর্মরত বিভিন্ন দেশের কনসাল জেনারেলদের নিয়ে তৈরি হল কনসুলার কোর্ট।  বিভিন্ন দেশের কাছে রাজ্যের শিল্প সম্ভাবনা তুলে ধরবে এই কোর্ট। অগ্রগতি খতিয়ে দেখতে  ছমাস অন্তর বৈঠকে করবে কনসুলার কোর্ট। আজ নবান্ন মুখ্যমন্ত্রী ও শিল্পপতিদের বৈঠকে হাজির ছিলেন বিভিন্ন দেশের প্রায় বাহান্নজন কনসাল জেনারেল।প্রত্যেকেই নিজের দেশে রাজ্যের ইতিবাচক ভাবমূর্তি ও বিনিয়োগের সম্ভাবনাতুলে ধরার  প্রতিশ্রুতি দিয়েছেন।

পাশাপাশি, শিল্পে লগ্নি টানতে তৈরি হচ্ছে সিনার্জি সেন্টারও।শিল্পপতিদের সঙ্গে বৈঠকের শেষে আজ এই সেন্টারের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী। ডব্লিউবিআইডিসি-র অফিসেই আপাতত সেন্টারের কাজকর্ম চলবে।  সিনার্জি সেন্টারের  মাধ্যমেই রাজ্যের শিল্প সম্ভাবনা বিদেশের শিল্পপতিদের কাছে তুলে ধরবে রাজ্য। শিল্পপতিদের বিভিন্ন প্রশ্নের উত্তরও মিলবে এই সেন্টারে। এছাড়াও জানুয়ারি মাসের সাত ও আট তারিখ হতে চলা  বিশ্ববঙ্গ সম্মেলনেও বিভিন্ন দেশের শিল্প প্রতিনিধিদের সামনে রাজ্যের শিল্প সম্ভাবনা তুলে ধরবে রাজ্য।   

.