"ম্যাথু স্যামুয়েলের কাছ থেকে সাড়ে তিন লাখ টাকা নিয়েছিলাম", ED-র জেরায় স্বীকার সুব্রত মুখার্জির

Updated By: Aug 11, 2017, 09:41 PM IST
"ম্যাথু স্যামুয়েলের কাছ থেকে সাড়ে তিন লাখ টাকা নিয়েছিলাম", ED-র জেরায় স্বীকার সুব্রত মুখার্জির

ওয়েব ডেস্ক : ৫ লক্ষ নয় সাড়ে ৩ লক্ষ টাকা নিয়েছিলেন ম্যাথু স্যামুয়েলের কাছে। ED-র তদন্তকারীদের কাছে স্বীকার করলেন পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। সমাজসেবা ও ক্লাবে অনুদান দিয়ে ওই টাকা তিনি খরচ করেছেন বলেও দাবি করেছেন পঞ্চায়েত মন্ত্রী। তিনি মনে করেন, তাঁর জবাবে তদন্তকারীরা সন্তুষ্ট।

নারদা, সারদা, রোজভ্যালির কল্যাণে CGO কমপ্লেক্স এখন বেশ পরিচিত জায়গায়। এসেছেন বহু নেতামন্ত্রী। শুক্রবার প্রথমবারের জন্য সেখানে গেলেন পঞ্চায়েত মন্ত্রী। বেলা এগারোটায় পৌছন সুব্রত। বেরোলেন বিকেল চারটেয়। তিন ঘণ্টা ধরে চলে জেরা। পঞ্চায়েত মন্ত্রীকে তদন্তকারীদের প্রশ্ন ছিল নির্দিষ্ট।

প্রশ্ন ১ : ম্যাথু স্যামুয়েলকে কী করে চিনলেন?
প্রশ্ন ২ : স্যামুয়েল কী কারণে আপনার কাছে এসেছিলেন?
প্রশ্ন ৩ : টাইগার মির্জা বলেছে, সে নিজে আপনার কাছে ম্যাথুকে নিয়ে যায়। একথা সত্যি?
প্রশ্ন ৪ : আপনি কি ম্যাথুর কাছে সত্যিই টাকা নিয়েছেন?
প্রশ্ন ৫ : কী কারণে আপনি টাকা নেন?
প্রশ্ন ৬ : ম্যাথুর কাছে নেওয়া টাকা কোথায় গেল?
প্রশ্ন ৭ : টাকা নেওয়ার কোনও নথি আছে কি?
প্রশ্ন ৮ : টাকা নেওয়ার বিনিময়ে আপনি কী প্রতিশ্রুতি দিয়েছেন?

ED সূত্রে খবর, সুব্রত মুখোপাধ্যায় জানান, টাইগার মির্জাই প্রথমে তাঁর কাছে ম্যাথু স্যামুয়েলকে নিয়ে আসে। তবে ৫ লক্ষ টাকা নয়, সাড়ে ৩ লক্ষ টাকা তিনি ম্যাথুর থেকে নেন। সেই টাকা বিভিন্ন সমাজসেবামূলক কাজে খরচ করেন। ক্লাবকেও টাকা দিয়েছেন। অনুদান হিসেবে টাকা নিয়েছেন তাই লেনদেনের কোনও নথি তাঁর কাছে নেই। ম্যাথু টাকার বিনিময়ে কোনও প্রতিশ্রুতি চাননি বলে দাবি করেছেন সুব্রত।

সূত্রের খবর, ম্যাথুর কাছ থেকে নেওয়া সাড়ে ৩ লক্ষ টাকা সুব্রত কোথায় কোথায় খরচ করেছেন, তার প্রতিটির নথি পেশ করেছেন তিনি। পঞ্চায়েত মন্ত্রী মনে করেন তাঁর জবাবে তদন্তকারীরা সন্তুষ্ট। কারণ তাঁর কাছে কোনও কাগজপত্র চাওয়া হয়নি। তাঁকে ফের তলবও করা হয়নি।

আরও পড়ুন, কলেজ স্কোয়ারে সাঁতার কাটতে নেমে তলিয়ে গেলেন জাতীয় স্তরের সাঁতারু

.