১১০ কোটি টাকা দিয়ে পুরীতে বহুতল কিনেছিলেন সুদীপ্ত সেন

১১০ কোটি টাকা দিয়ে পুরীতে বহুতল কিনেছিলেন সুদীপ্ত সেন, জেরায় মিলল হদিশ

Updated By: Jul 5, 2014, 06:24 PM IST

সুদীপ্ত সেনকে জেরা করে ওড়িশায় তাঁর কোটি কোটি টাকা সম্পত্তির হদিশ পেল ইডি। জানা গিয়েছে, পুরীতে সমুদ্রের ধারে ১১০ কোটি টাকা দিয়ে একটি বহুতল কিনেছিলেন সুদীপ্ত সেন। পরে দু হাজার এগারোতে কটকের এক ব্যবসায়ীকে সেটি বিক্রি করে দেন তিনি। বালেশ্বরেও তাঁর ষাট থেকে সত্তর কোটি টাকা সম্পত্তির হদিশ মিলেছে। এছাড়া ওড়িশার কয়লা খনিতেও কোটি কোটি টাকা বিনিয়োগ করেছিলেন সারদা কর্তা।

এদিকে, কদিন আগেই সারদা তদন্তে এবার গাফিলতির অভিযোগ ওঠে সিবিআইয়ের বিরুদ্ধেই। কেন্দ্রীয় তদন্ত সংস্থার গাফিলতিতেই অভিযুক্ত দেবযানী মুখোপাধ্যায়কে রাজ্য সরকার হেনস্থা করছে বলে অভিযোগ তাঁর আইনজীবীর। গাফিলতির অভিযোগ এনে আদালতের দ্বারস্থ হলেন দেবযানী।

সিবিআইয়ের হাতে তদন্তভার থাকা সত্ত্বেও কীভাবে রাজ্য পুলিস দেবযানী মুখোপাধ্যায়কে আদালতে হাজির করাচ্ছে সেই নিয়ে মঙ্গলবার আলিপুর আদালতের বিচারকের কাছে প্রশ্ন তোলেন দেবযানীর আইনজীবী। বুধবার দেবযানীকে আরামবাগ থানার ১২৪ নম্বর মামলায় হুগলি আদালতে তোলা হবে। এই মামলাটি ইতিমধ্যেই সিবিআই তদন্তের অন্তর্ভুক্ত। সিবিআই যে ৫৫টি মামলা একত্রিত করে আলিপুর আদালতে এফআইআর দায়ের করেছে, তার মধ্যে ১৪০ নম্বর মামলাও রয়েছে।

দেবযানীর আইনজীবীর অভিযোগ, সিবিআইয়ের গাফিলতিতেই হেনস্থা হতে হচ্ছে দেবযানীকে। মঙ্গলবার দেবযানীর আইনজীবীর পেশ করা আবেদন গ্রহণ করেছে আদালত। আর্জির শুনানিও হয় এদিন। সাতই জুলাই এবিষয়ে তাঁর রায় জানাবেন বিচারক।

.