Abhishek Banerjee: সুপ্রিম কোর্টের অন্দরে ঘুরছেন অভিষেক! কোন বেঞ্চে হবে শুনানি?

প্রধান বিচারপতির সাফ কথা, ছুটির বেঞ্চে আসুন। কিছু হবে না এই দু'দিন। আমি অর্ডার পড়েছি। কিছুই হবে না। অভিষেকের আইনজীবী বলেন, অন্তত আশ্বাস চাই এই দু'দিন কিছু করা হবে না। পাল্টা বিচারপতি বলেন, কিছুই হবে না। আর আপনি জানেন কিছু হলে কী করতে হবে।

Updated By: May 19, 2023, 03:31 PM IST
Abhishek Banerjee: সুপ্রিম কোর্টের অন্দরে ঘুরছেন অভিষেক! কোন বেঞ্চে হবে শুনানি?
ফাইল ছবি

অর্ণবাংশু নিয়োগী: এদিন কুন্তল চিঠি মামলায় প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে দ্বারস্থ হন অভিষেক বন্দ্যোপাধ্যায়। কুন্তলের চিঠি মামলায় দ্রুত শুনানির আর্জি নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের চ্যালেঞ্জ আবেদন ফেরালেন প্রধান বিচারপতিও। দ্রুত শুনানি সম্ভব নয়। ছুটির বেঞ্চে যাওয়ার পরামর্শ দিলেন তিনি। সকালে দ্রুত শুনানির আর্জি ফেরান বিচারপতি সুব্রত তালুকদারের বেঞ্চও। আজ কোনও বেঞ্চ নেই ছুটির বেঞ্চে মামলা করার পরামর্শ প্রধান বিচারপতির বেঞ্চ।

আরও পড়ুন, Kazi Nazrul University: 'বরখাস্তের নোটিশ আইনত সঠিক নয়', স্বেচ্ছাবসরে কাজি নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য

প্রধান বিচারপতির সাফ কথা, ছুটির বেঞ্চে আসুন। কিছু হবে না এই দু'দিন। আমি অর্ডার পড়েছি। কিছুই হবে না। অভিষেকের আইনজীবী বলেন, অন্তত আশ্বাস চাই এই দু'দিন কিছু করা হবে না। পাল্টা বিচারপতি বলেন, কিছুই হবে না। আর আপনি জানেন কিছু হলে কী করতে হবে। উল্লেখ্য, 'বিচারব্যবস্থার প্রতি আমাদের পূর্ণ আস্থা রয়েছে'। কুন্তল ঘোষের চিঠি মামলায় হাইকোর্টের প্রধান বিচারপতি ডিভিশন বেঞ্চে এমনই বলেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। দ্রুত মামলা দায়ের করার অনুমতি চেয়েছিলেন তিনি।

নিয়োগ দুর্নীতির মামলায় এখন ইডি-র হেফাজতে কুন্তল ঘোষ। গত ৬ এপ্রিল ধৃতকে যখন আলিপুর আদালতে পেশ করা হয়, তখন বিচারক একটি চিঠি দেন কুন্তল। চিঠিতে তাঁর অভিযোগ, 'অভিষেক বন্দ্যোপাধ্যায় নাম বলানোর জন্য চাপ দিচ্ছেন তদন্তকারীরা'। কেন? সিবিআই ও ইডি-কে তদন্তের নির্দেশ দেন হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বলেন,'অভিষেক বন্দ্যোপাধ্য়ায় ও কুন্তল ঘোষকে জিজ্ঞাসাবাদ করা উচিত'।

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ পুনর্বিবেচনার আর্জি জানিয়েছিলেন অভিষেক। এদিন সেই আবেদন খারিজ করে গিয়েছে হাইকোর্টের সিঙ্গল বেঞ্চে। শুধু তাই নয়, আদালতের সময় নষ্ট করার জন্য অভিষেক ও কুন্তলকে ২৫ লক্ষ টাকা জরিমানাও করেছেন বিচারপতি অমৃতা সিনহা।

আরও পড়ুন, Kolkata Airport: শহরে দুর্যোগ! কলকাতা বিমানবন্দরে ব্যাহত বিমান পরিষেবা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.