Nandigram Case: দুপুরে 'নন্দীগ্রাম মামলা'র শুনানি, হাইকোর্টে মামলা পিছোনোর আবেদন শুভেন্দু অধিকারীর

হাইকোর্টে নন্দীগ্রাম মামলা পিছোতে আবেদন করেছেন শুভেন্দু অধিকারীর। 

Updated By: Nov 15, 2021, 02:53 PM IST
Nandigram Case: দুপুরে 'নন্দীগ্রাম মামলা'র শুনানি, হাইকোর্টে মামলা পিছোনোর আবেদন শুভেন্দু অধিকারীর
শুভেন্দু অধিকারী

নিজস্ব প্রতিবেদন: নন্দীগ্রামে ভোট গণনায় কারচুপির অভিযোগ তুলে আদালতে মামলা দায়ের করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই মামলা কলকাতার বাইরে স্থানান্তরিত করার জন্য শীর্ষ আদালতে আর্জি জানিয়েছেন শুভেন্দু অধিকারী। সোমবার দুপুরে এই মামলার শুনানি হওয়ার কথা। হাইকোর্টে (Calcutta High Court) নন্দীগ্রাম মামলা পিছোতে আবেদন করেছেন শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari)। 

শুভেন্দু অধিকারীর পক্ষে প্রবীণ আইনজীবী মনিন্দর সিং নন্দীগ্রাম (Nandigram Case) নির্বাচন মামলাটি পশ্চিমবঙ্গের বাইরে স্থানান্তরিত করার আর্জি জানিয়েছিলেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এন ভি রমন্না, বিচারপতি এ এস বোপন্না এবং বিচারপতি হিমা কোহলির বেঞ্চে। 

আরও পড়ুন, পুরভোটে টিকিট পেতে লাগবে ১ লক্ষ টাকা, সুকান্তর সঙ্গে যোগাযোগের দাবি BJP নেতার!

নন্দীগ্রাম মামলা‌ পশ্চিমবঙ্গের বাইরে স্থানান্তরিত করার আর্জি জানিয়েছিলেন শুভেন্দু অধিকারী। সোমবার, ১৫ নভেম্বর মামলাটি শুনানির জন্য প্রাথমিক তালিকায় সূচিবদ্ধ হয়েছে। যার ফলে সোমবার সুপ্রিম ও হাইকোর্টে একসঙ্গেই হতে পারে নন্দীগ্রাম-‌মামলার শুনানি।

প্রসঙ্গত, নন্দীগ্রাম কেন্দ্রে গণনায় কারচুপি সহ একাধিক অভিযোগে গত ১৭ জুন হাইকোর্টে মামলা দায়ের করেন বিধানসভা ভোটে নন্দীগ্রামের তৃণমূল প্রার্থী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর নন্দীগ্রাম মামলা ছেড়ে দেওয়ার জন্য বিচারপতিকে আবেদন করেন মমতা। শেষপর্যন্ত যে মামলা থেকে সরে দাঁড়ান এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের জরিমানা করেন বিচারপতি কৌশিক চন্দ। 

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.