সিজিও-তে তোড়জোড়, SVF কর্ণধার শ্রীকান্ত মোহতাকে নিয়ে যাওয়া হচ্ছে ভুবনেশ্বর

ইতিমধ্যেই সিজিও কমপ্লেক্সে তোড়জোড় শুরু হয়ে গিয়েছে।

Updated By: Jan 25, 2019, 08:05 AM IST
সিজিও-তে তোড়জোড়, SVF কর্ণধার শ্রীকান্ত মোহতাকে নিয়ে যাওয়া হচ্ছে ভুবনেশ্বর

নিজস্ব প্রতিবেদন: শ্রীকান্ত মোহতাকে নিয়ে যাওয়া হচ্ছে ভুবনেশ্বর। ইতিমধ্যেই সিজিও কমপ্লেক্সে তোড়জোড় শুরু হয়ে গিয়েছে। সূত্রের খবর, শুক্রবার দুপুর ১২.২০ মিনিটে AI 791 বিমানে তাঁকে ভুবনেশ্বর নিয়ে যাওয়া হবে। শ্রীকান্ত মোহতা-সহ ৩ জনের নামে সিট বুকিং রয়েছে। সকালের বিমানেই তাঁকে ভুবনেশ্বর নিয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু সকালে চার জনের আসন না থাকায়, দুপুরের বিমানে তাঁকে নিয়ে যাওয়া হবে। 

বৃহস্পতিবারই রোজভ্যালিকাণ্ডে শ্রী ভেঙ্কটেশ ফিল্মস কর্ণধারকে গ্রেফতার করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। তাঁর বিরুদ্ধে চব্বিশ কোটি টাকার প্রতারণা অভিযোগ উঠেছে। এছাড়াও, সারদা সহ অন্যান্য চিটফান্ড কোম্পানির ব্যবসা বাড়ানোর ক্ষেত্রে তিনি সদর্থক ভূমিকা নেন বলেও অভিযোগ।

  রোজভ্যালিকাণ্ডে নাম জড়ানোয় জেরার মুখে পড়েন গতবছরই।  শ্রীকান্ত মোহতার উত্তরে একেবারেই সন্তুষ্ট হয়নি সিবিআই। এড়িয়ে গেছেন সিবিআইয়ের নোটিসও। শেষপর্যন্ত, শ্রী ভেঙ্কটেশের অফিস থেকেই কর্ণধার শ্রীকান্ত মোহতাকে তুলে নিয়ে গিয়ে গ্রেফতার করে সিবিআই।

এসভিএফ কর্ণধারকে  মূলত আর্থিক প্রতারণার অভিযোগে গ্রেফতার করা হয়েছে।

কেন গ্রেফতার?

রোজভ্যালি কর্তা গৌতম কুণ্ডুর সঙ্গে ২৪ কোটির চুক্তি হয় শ্রীকান্ত মোহতার

চুক্তি অনুযায়ী,রোজভ্যালির হয়ে বেশকয়েকটি ফিল্ম তৈরির কথা ছিল মোহতার

চুক্তি অনুযায়ী কোনও ফিল্মই শুটিং ফ্লোরে যায়নি

চিটফান্ড ব্যবসায় গৌতম কুণ্ডুকে সাহায্যের প্রতিশ্রুতি দেন মোহতা

ব্যবসা বাড়াতে প্রভাবশালীদের সঙ্গে রোজভ্যালি কর্তার পরিচয় করানোর প্রতিশ্রুতি দেন

আরও পড়ুন: চিটফান্ড দুর্নীতিতে গ্রেফতার SVF কর্ণধার শ্রীকান্ত মোহতা

  সিবিআই জেরায় এসবই জানান রোজভ্যালি কর্তা। শ্রীকান্ত মোহতাকে এবিষয়ে প্রশ্ন করা হলে সঠিক উত্তর দিতে পারেননি SVF কর্ণধার।  সারদাকাণ্ডেও নাম জড়ায় অত্যন্ত প্রভাবশালী এই প্রযোজকের। সারদার একাধিক অনুষ্ঠানে বিভিন্ন ক্ষেত্রের প্রভাবশালীদের হাজির থাকতে দেখা যায়। এমন বহু অনুষ্ঠানের মধ্যস্থতাকারী শ্রীকান্ত মোহতা। শুধু মধ্যস্থতা করার জন্যই সুদীপ্ত সেনের কাছে কোটি কোটি টাকা আদায় করেন মোহতা।

সারদার থেকে পাওয়া টাকা কোথায় গেল?কার নির্দেশ এসব অনুষ্ঠানে মধ্যস্থতাকারী হিসাবে কাজ করেন তিনি? মোহতার কাছে এসব উত্তর জানতে চায় সিবিআই।এক্ষেত্রেও,সন্তোষজনক উত্তর দিতে পারেননি SVF কর্তা।

রীতিমতো আটঘাঁট বেধে কসবার অভিজাত শপিং মলের  ১৯ তলায় মোহতার অফিসে হানা দেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকরা। ঘণ্টা দুয়েক জেরা করা হয় তাঁকে। সিবিআই আধিকারিকদের দাবি, কোনও প্রশ্নেরই সন্তোষজনক উত্তর দিতে পারেননি মোহতা।  কসবার অফিস থেকে তাঁকে গাড়িতে তোলে সিবিআই। যদিও, সহজে যেতে চাননি SVF কর্ণধার। বার বার বাধা দেন। শেষপর্যন্ত প্রায় জোর করেই তাঁকে গাড়িতে তোলা হয়।

 সিজিও- তে ফের একদফা জেরার পর গ্রেফতার করা হয় শ্রীকান্ত মোহতাকে। তাঁর বিরুদ্ধে...বিশ্বাসভঙ্গ-অপরাধমূলক ষড়যন্ত্র, চিটফান্ড ব্যানিং অ্যাক্ট সহ একাধিক ধারায় মামলা করা হয়েছে।

সিবিআইয়ের টার্গেট, অত্যন্ত ক্ষমতাশালী প্রযোজককে জেরা করে সারদা-রোজভ্যালিকাণ্ডের নেপথ্যে থাকা প্রভাবশালীদের হদিশ করা। সূত্রের খোঁজে শ্রীকান্ত মোহতার তিনটি মোবাইল ও ল্যাপটপ বাজেয়াপ্ত করা হয়েছে।শুক্রবার মোহতাকে ভুবনেশ্বর আদালতে তোলা হবে।

 

.