মিলেনিয়াম পার্কের দোলনা থেকে পড়ে গুরুতর আহত যুবক, চিকিত্সায় গাফিলতির অভিযোগ

বিহার থেকে কলকাতায় মামার বাড়িতে বেড়াতে এসে, রবিবার বন্ধুদের সঙ্গে মিলেনিয়াম পার্কে ঘুরতে গিয়েছিল ১৬ বছর বয়সী মহম্মদ আশিক।

Updated By: Jan 16, 2019, 06:37 AM IST
মিলেনিয়াম পার্কের দোলনা থেকে পড়ে গুরুতর আহত যুবক, চিকিত্সায় গাফিলতির অভিযোগ

নিজস্ব প্রতিবেদন :  মিলেনিয়াম পার্কের দোলনা থেকে পড়ে গিয়ে বিপত্তি। আর তাতেই গুরুতর আহত হয় বিহারের বাসিন্দা ১৬ বছর বয়সী মহম্মদ আশিক। মেডিকেল কলেজ, এনআরএস, মারওয়ারি হাসপাতাল হয়ে আরজি কর হাসপাতালে আশিককে নিয়ে গেলে সেখানেও মেলেনি সুরাহা। বেড না পাওয়ায় আশিকের বাড়ির লোকজন রাস্তায় বসে পরে। হাসপাতালে উত্তেজনা চরমে উঠলে শেষে আরজি করে বেড পায় আহত আশিক।  

আরও পড়ুন - NRS-এ কুকুর খুনে গ্রেফতার কলেজেরই ২ ছাত্রী

বিহার থেকে কলকাতায় মামার বাড়িতে বেড়াতে এসে, রবিবার বন্ধুদের সঙ্গে মিলেনিয়াম পার্কে ঘুরতে গিয়েছিল ১৬ বছর বয়সী মহম্মদ আশিক। সেখানেই দোলনা থেকে পড়ে গিয়ে গুরুতর চোট পায় আশিক। ঘটনার পর চাঞ্চল্য ছড়ায় মিলেনিয়াম পার্ক চত্বর জুড়ে।রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে প্রথমে তাঁকে নিয়ে যাওয়া হয় মেডিকেল কলেজ হাসপাতালে। কিন্তু সেখান থেকে রেফার করে দেওয়া হয় এনআরএস হাসপাতালে। তিন দিন ধরে এনআরএস হাসপাতালেই চিকিৎসাধীন ছিল যুবকটি।কিন্তু হাসপাতালের তরফে জানিয়ে দেওয়া হয় ব্রেন-হ্যামারেজ হয়ে গিয়েছে তাঁর। ভাল চিকিৎসার জন্য যুবকটিকে অন্য হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য বলেন এনআরএস-এর চিকিৎসকরা।

এদিকে মঙ্গলবার সকালে এনআরএস থেকে প্রথমে মারওয়ারি হাসপাতালে নিয়ে যাওয়া হয় যুবকটিকে। সেখানে বেড না থাকায় আরজিকর হাসপাতালে নিয়ে আসা হয় তাঁকে। কিন্তু সকাল গড়িয়ে সন্ধে পেরিয়েও স্ট্রেচারের মধ্যেই পড়ে থাকে যুবকটি। শেষে রাতে হাসপাতালের তরফে জানিয়ে দেওয়া হয় বেড নেই, অন্য হাসপাতালে নিয়ে যান। এরপরই উত্তেজিত হয়ে ওঠেন পরিবারের লোকজন।প্রায় ৫০ থেকে ৬০ জন হাসপাতালের সামনে রাস্তায় বসে পড়েন। এর জেরে যানজটের সৃষ্টি হয় এলাকায়।পরে টালা থানা, উল্টোডাঙা থানা সহ বিশাল পুলিস বাহিনী গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। শেষে হাসপাতালে বেড পায় যুবকটি।

আরও পড়ুন - ৩ বছর পরেও ঝুলে জেসপ অধিগ্রহণ বিল, পথে নামলেন কর্মীরা

আহত মহম্মদ আশিক(১৬)বিহারের বাসিন্দা। এখানে জোঁড়াসাঁকোয় সৈয়দ আলি লেনে মামার বাড়িতে বেড়াতে এসেছিল। পরিবারের অভিযোগ, সকাল থেকে আরজিকর হাসপাতালে আছি কিন্তু রাতে বলছে বেড নেই। তাই রাস্তায় নেমে প্রতিবাদ করতে বাধ্য হয়েছি। পরিবারের লোকজন আরও জানায়, আশিকের শারীরিক অবস্থা ভাল নয়। মাথায় জল জমে গিয়েছে।বিহারে ওর বাবা-মা কে খবর দেওয়া হয়েছে। পাশাপাশি মিলেনিয়াম পার্ক কর্তৃপক্ষের চূড়ান্ত গাফিলতির অভিযোগ তুলেছেন যুবকটির পরিবারের লোকজনরা। মিলেনিয়াম পার্ক কর্তৃপক্ষের বিরুদ্ধেও ক্ষোভ উগরে দেন তাঁরা।তাঁদের অভিযোগ, এতবড় একটা ঘটনা র পরেও তাদের তরফে কেউই হাসপাতালে নিয়ে যায় নি।বন্ধুরাই আশিককে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। গোটা বিষয়টি পুলিসকেও জানানো হয়েছে।

.