যাদবপুরের বিক্ষোভে বিরক্ত উপাচার্য চিঠি দিচ্ছেন রাজ্যপালকে

চাপের মুখে স্নাতক স্তরে প্রবেশিকা প্রত্যাহার করার সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভ দেখাচ্ছেন পড়ুয়ারা।

Updated By: Jul 5, 2018, 10:20 AM IST
যাদবপুরের বিক্ষোভে বিরক্ত উপাচার্য চিঠি দিচ্ছেন রাজ্যপালকে

নিজস্ব প্রতিবেদন: ‘যাদবপুর বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব পরিচালনা করা অত্যন্ত কঠিন কাজ।‘ রাজ্যপালকে চিঠি দিচ্ছেন উপাচার্য সুরঞ্জন দাস। স্নাতক স্তরে কলাবিভাগে প্রবেশিকা নেওয়ার প্রশ্নে পড়ুয়াদের বিক্ষোভে উপাচার্য।

আরও পড়ুন: বৌদির সঙ্গে স্বামীর উদ্যম যৌনতায় বাধ সেধেছিলেন স্ত্রী! প্রাণ গেল দেড় মাসের শিশুর

প্রসঙ্গত,  চাপের মুখে স্নাতক স্তরে প্রবেশিকা প্রত্যাহার করার সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভ দেখাচ্ছেন পড়ুয়ারা। বুধবার কর্মসমিতির বৈঠকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেয়,  এ বছর কলা বিভাগের ছ’টি বিষয়ের প্রবেশিকা পরীক্ষা হচ্ছে না। নম্বরের ভিত্তিতেই ভর্তি নেওয়া হবে। উচ্চমাধ্যমিক বা সমতুল পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতেই ভর্তি হতে পারবেন ছাত্রছাত্রীরা। প্রবেশিকা প্রত্যাহারের সিদ্ধান্ত হওয়ার পরই উত্তাল হয় ওঠে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

আরও পড়ুন: স্বামীর মোবাইলের গ্যালারিতে চোখ যেতেই থ স্ত্রী! পরিণতি মর্মান্তিক...

ক্ষোভে ফেটে পড়েন পড়ুযারা। সিদ্ধান্তের বিরোধিতা করে  উপাচার্য ও রেজিস্ট্রারকে ঘেরাও করেন তাঁরা। রাতভর চলে ঘেরাও। এখনও উপাচার্য ও রেজিস্ট্রারকে ঘেরাও করে রেখেছেন ছাত্রছাত্রীরা। বুধবার রাতে বৈঠক করেন আন্দোলনকারী ছাত্রছাত্রীরা। বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয় চত্বরে জমায়েত করবেন তাঁরা। আন্দোলনকারীরা জানিয়েছেন,  তাঁদের জমায়েতে থাকবেন প্রাক্তনীরাও। ছাত্রছাত্রীদের সাফ কথা, সিদ্ধান্ত প্রত্যাহার না করা পর্যন্ত আন্দোলন চলবে।

 

.