তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষের অভিযোগ বেহালায়, চলল গুলি বোমা; আতঙ্ক এলাকায়

এলাকাবাসীর দাবি বেশ কয়েক বছর ধরেই, এলাকার দখলদারি নিয়ে বাবান ব্যানার্জি, তানা ভট্টাচার্য্য নামে দুই নেতা চড়কতলা এলাকায় অশান্তি করে। 

Updated By: Apr 13, 2022, 08:56 AM IST
তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষের অভিযোগ বেহালায়, চলল গুলি বোমা; আতঙ্ক এলাকায়
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: বেহালা পূর্ব বিধানসভার চড়কতলা এলাকায়, এলাকা দখল ঘিরে ব্যাপক আকার নিল তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষ। আহত হয়েছেন বেশ কয়েকজন। পুলিশের সামনেই দুপক্ষের ইট বৃষ্টি চলে। এক পক্ষের বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ উঠেছে। 

মঙ্গলবার রাত দশটা নাগাদ শুরু হয় সংঘর্ষ। আহতদের অভিযোগ, মেলা চলাকালীন মেলার কমিটির দায়িত্ব কার হাতে থাকবে সেই নিয়ে এলাকারই দুটি গোষ্ঠীর মধ্যে শুরু হয় ব্যাপক সংঘর্ষ। বেধড়ক মারধর করার পরে গাড়ি, বাইক, স্কুটি সহ একাধিক গাড়িতে চলে তুমুল ভাঙচুর। বোমাবাজি এবং গুলি চালানোর অভিযোগ উঠে। ভাঙচুর চালানো হয় এলাকার একটি তৃণমূল পার্টি অফিসেও।

এলাকাবাসীর অভিযোগ মারধরের সময় বেশ কয়েক রাউন্ড গুলিও চলে। সংঘর্ষের ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছে। ঘটনার খবর পেয়ে বেহালা থানার থেকে বিশাল পুলিশবাহিনী মোতায়েন করা হয়। আহতদের অভিযোগ পুলিশের সামনেই আবারও রাত প্রায় একটা নাগাদ ফের দুপক্ষের মধ্যে শুরু হয় ইটবৃষ্টি। এবং শূন্যে এক রাউন্ড গুলি চালানোর ঘটনা ঘটেছে বলে অভিযোগ।

আরও পড়ুন: CBI on Hanskhali Case: হাঁসখালি ধর্ষণকাণ্ডে CBI তদন্তের নির্দেশ কলকাতা হাইকোর্টের

এলাকাবাসীর দাবি বেশ কয়েক বছর ধরেই, এলাকার দখলদারি নিয়ে বাবান ব্যানার্জি, তানা ভট্টাচার্য্য নামে দুই নেতা চড়কতলা এলাকায় অশান্তি করে। দুই পক্ষই বেহালা থানায় অভিযোগ দায়ের করেছে। যদিও এই ঘটনায় কাউকে এখনও গ্রেফতার করেনি পুলিস। ঘটনার তদন্ত শুরু হয়েছে বলে জানা গেছে। 

বুধবার সকালে এই ঘটনা নতুন মোড় নেয়। বাঁশ এবং বেঞ্চ রাস্তায় ফেলে চড়কতোলা মড় অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা। মঙ্গলবার রাতের ঘটনার প্রতিবাদে সাধারণ মানুষের বক্তব্য, যেভাবে তাদের সম্পত্তির ক্ষতি হয়েছে তার প্রতিবাদেই এই পদক্ষেপ নিয়েছে তারা। তাদের আরও দাবি চড়কের পুজো শুরু হবে আগামীকাল। এই পরিস্থিতিতে নিরাপত্তার বিষয়ে উদ্বিগ্ন তারা। তাদের দাবি, মঙ্গলবারের ঘটনা পুলিসের উপস্থিতিতেই ঘটেছে। বাইরে থেকে অনেক লোক আসে এই মেলায়। সেক্ষেত্রে কারা নিরাপত্তা দেবেন সেই প্রশ্ন সাধারণ মানুষের মুখে।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.