রাজ্যের সরকারি হাসপাতালে এবার মিটতে চলেছে চিকিত্‍সক সমস্যা

সরকারি হাসপাতালে ডাক্তারের সমস্যা মেটাতে এবার নজিরবিহীন সিদ্ধান্তের পথে হাঁটতে চলেছে রাজ্য। ভিনরাজ্যের চিকিত্সকদের কাছে এবার খুলে যাবে এ রাজ্যের সরকারি চাকরির দরজা। ওয়েস্ট বেঙ্গল সার্ভিস রুলে সংশোধনী আনতে চলেছে রাজ্য। হাজার চেষ্টাতেও মিটছে না সরকারি হাসপাতালে চিকিত্সকের সমস্যা। অথচ জেলায় জেলায় তৈরি হচ্ছে মাল্টি সুপারস্পেশালিটি হাসপাতাল।

Updated By: Sep 23, 2016, 10:39 PM IST
রাজ্যের সরকারি হাসপাতালে এবার মিটতে চলেছে চিকিত্‍সক সমস্যা

ওয়েব ডেস্ক : সরকারি হাসপাতালে ডাক্তারের সমস্যা মেটাতে এবার নজিরবিহীন সিদ্ধান্তের পথে হাঁটতে চলেছে রাজ্য। ভিনরাজ্যের চিকিত্সকদের কাছে এবার খুলে যাবে এ রাজ্যের সরকারি চাকরির দরজা। ওয়েস্ট বেঙ্গল সার্ভিস রুলে সংশোধনী আনতে চলেছে রাজ্য। হাজার চেষ্টাতেও মিটছে না সরকারি হাসপাতালে চিকিত্সকের সমস্যা। অথচ জেলায় জেলায় তৈরি হচ্ছে মাল্টি সুপারস্পেশালিটি হাসপাতাল।

বারবার চিকিত্সক নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েও ভরছে না শূন্যপদ। এই মুহূর্তে রাজ্যের সরকারি চিকিত্সকদের শূন্যপদের সংখ্যা প্রায় দেড় হাজার। অথচ আবেদন জমা পড়ছে তারও কম। সরকারি চিকিত্সকদের জেলায় পাঠাতে অতিরিক্ত বেতনের আশ্বাস দিলেও চিঁড়ে ভিজছে না। স্বাস্থ্য পরিষেবার এই হাঁড়ির হাল ফেরাতে এবার নজিরবিহীন সিদ্ধান্ত নিতে চলেছে রাজ্য। ভিনরাজ্য থেকে চিকিত্সক এনে রাজ্যের সরকারি হাসপাতাল ভরানোর চেষ্টা করা হবে।

বর্তমানে ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল কাউন্সিলের রেজিস্ট্রেশন থাকলে স্বাস্থ্য পরিষেবায় কাজ করতে পারেন চিকিত্সকরা। এবার ভিনরাজ্যের রেজিস্ট্রেশন থাকলেও চিকিত্সকরা এ রাজ্যে কাজ করতে পারবেন। এই সুযোগ তৈরি করতে এবার ওয়েস্ট বেঙ্গল সার্ভিস রুলে সংশোধনী আনতে চলেছে রাজ্য। আজই সিআইআইয়ের একটি অনুষ্ঠানে রাজ্যের নজিরবিহীন এই সিদ্ধান্তের কথা জানান স্বাস্থ্যসচিব আর এস শুক্লা।

.